SNU

রবিবার ২৩ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

Donald Trump: ট্রাম্প খুশিমনে কারাগারে গিয়ে হবেন আধুনিক নেলসন ম্যান্ডেলা!

Riya Patra | ০৮ এপ্রিল ২০২৪ ১৪ : ৫৬


আজকাল ওয়েবডেস্ক: বিচারকের বিরুদ্ধে বাকস্বাধীনতা হরণের অভিযোগ এনে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যদি তাঁকে ওই পক্ষপাতদুষ্ট বিচারক উন্মুক্ত ও পরিষ্কার সত্য বলার জন্য কারাগারে পাঠান, তবে তিনি খুশিমনে কারাগারে গিয়ে হবেন আধুনিক যুগের নেলসন ম্যান্ডেলা। আর তার জন্য এটা হবে দারুণ সম্মানের। ট্রাম্প সম্প্রতি তার মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রুথ সোশ্যালে একথা জানিয়েছেন। 
তবে ট্রাম্প নিজেকে দক্ষিণ আফ্রিকার বর্ণবিদ্বেষীবিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার সঙ্গে তুলনা করায় ক্ষুব্ধ বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের প্রচারশিবির। তারা ট্রাম্পের এমন মন্তব্যের তীব্র সমালোচনা করেছে।  রিপাবলিকান পার্টি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হয়েছেন ৭৭ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্প। তার বিরুদ্ধে চারটি গুরুত্বপূর্ণ মামলা চলছে। জানা গেছে, এসব মামলায় ট্রাম্পকে কারাগারেও যেতে হতে পারে।  ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে মুখ বন্ধ রাখতে প্রাক্তন এক তারকাকে ঘুষ দেওয়ার অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। ১৫ এপ্রিল মামলাটির বিচার শুরু হচ্ছে।  এই মামলা নিয়ে তিনি বিভিন্ন সময় বিচারক জুয়ান মার্কানকে আক্রমণ করে মন্তব্য করে যাচ্ছেন। সম্প্রতি ওই বিচারক ট্রাম্পের ওপর আংশিক গ্যাগ অর্ডার জারি করেন। ফলে ট্রাম্প নিজে বা তার শিবিরের কেউ এই মামলা, মামলাসংশ্লিষ্ট আদালতকর্মী, জুরি, সাক্ষী এবং জেলা অ্যাটর্নি কার্যালয়ের কোনো আইনজীবী বা তাদের পরিবারকে নিয়ে জনসমক্ষে কোনো ধরনের মন্তব্য করতে পারবে না। সেই সাথে মামলাসংক্রান্ত কোনও তথ্যও প্রকাশ করা যাবে না। 
আর তাতেই চটে আগুন ট্রাম্প। এরই আগেও অবশ্য নিজেকে ট্রাম্প ম্যান্ডেলার সঙ্গে তুলনা করেছিলেন। তাঁর দাবি তিনিও রাজনৈতিক নিপীড়নের শিকার। এমনকি নিজেকে যিশুখ্রিস্ট্রের সঙ্গেও তুলনা করেছিলেন ট্রাম্প।
দক্ষিণ আফ্রিকার বর্ণবিদ্বেষীর বিরুদ্ধে আন্দোলন করে দীর্ঘ ২৭ বছর কারা ভোগ করেন নেলসন ম্যান্ডেলা। পরে তিনি দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হন। ২০১৩ সালে তিনি মারা যান। বাইডেনের প্রচারশিবির একে আত্মকেন্দ্রিক বলে আখ্যা দিয়েছে।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Israel: ইজরায়েলের জেলে গাজা থেকে আটক ৩৬ পণবন্দীর মৃত্যু...

Tajikistan: তাজিকিস্তানে নিষিদ্ধ হল হিজাব, বাতিল ‌ইদের ছুটিও...

Turkey: তুরস্কে দাবানলে মৃত পাঁচ

Pakistan: কোরআন অবমাননার দায়ে পাকিস্তানে পর্যটককে জীবন্ত পুড়িয়ে হত্যার অভিযোগ ...

Pakistan: ‌পাকিস্তানে সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণ, মৃত পাঁচ সেনা ...

SHEIKH HASINA: ২ দিনের ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা...

Myanmar: সু চির জন্মদিনে খোপায় ফুল পরায় ২২ জনকে গ্রেপ্তার...

PUTIN : ভিয়েতনাম সফরে পুতিন

Rishi Sunak: নিজ আসনেই হারতে পারেন ঋষি সুন‌ক!‌ দাবি সমীক্ষায়...

Vladimir Putin: উত্তর কোরিয়ায় পুতিনকে ঘিরে ব্যাপক উন্মাদনা ...

Bangladesh: কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৯ জনের মৃত্যু ...

Joe Biden: আমেরিকায় বসবাসরত ৫ লক্ষ অবৈধ শরণার্থীকে নাগরিকত্ব দিচ্ছেন বাইডেন...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



SNU