শুক্রবার ১২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Virat Kohli: ওয়াংখেড়েতেও হল না! শচীনকে ছুঁতে পারলেন না কোহলি, শতরান হাতছাড়া গিলেরও

Sampurna Chakraborty | ০২ নভেম্বর ২০২৩ ১১ : ৩০


আজকাল ওয়েবডেস্ক: অপেক্ষা আরও দীর্ঘায়িত হল। ওয়াংখেড়েতেও হল না। ক্রিকেটের ভগবানের সামনে আধুনিক ক্রিকেটের রাজপুত্রের মাইলস্টোন শতরানের অপেক্ষায় ছিল ক্রিকেটপ্রেমীরা। লক্ষ লক্ষ ভারতীয়র চোখ ছিল টিভির পর্দায়। কিন্তু ৮৮ রানে থামতে হল বিরাট কোহলিকে। মাদুশঙ্কার বলে শর্ট কভারে নিশঙ্কার হাতে ধরা পড়া মাত্র শ্মশান স্তব্ধতা ওয়াংখেড়েতে। মাথায় হাত দর্শকদের। একদিনের ক্রিকেটে বহু কাঙ্খিত ৪৯তম শতরান এল না শ্রীলঙ্কার বিরুদ্ধে। তাও আবার খোদ শচীনের উপস্থিতিতে। রবিবার বিরাটের ৩৫তম জন্মদিন। ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় থাকবে কলকাতার বিরাট ভক্তরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে একাধিক মাইলস্টোন কোহলির। একদিনের আন্তর্জাতিকে হাতেখড়ি, ৫০ ওভারের ক্রিকেটে প্রথম শতরান, সর্বোচ্চ রান, সবই লঙ্কার বিরুদ্ধে। এবার তাতে আরও একটি পালক যুক্ত হতে পারত। মাইলস্টোন সেঞ্চুরিও হতে পারত উপমহাদেশের দলের বিরুদ্ধে।

ভারতের যেসব জায়গায় খেলা হচ্ছে, তারমধ্যে সবচেয়ে ব্যাটিং সহায়ক উইকেট ওয়াংখেড়েতে। বৃহস্পতিবার ভারতের ইনিংসের দ্বিতীয় বলে রোহিত আউট হওয়ায় প্রথম ওভারেই নামেন কোহলি। হাতে প্রায় ৫০ ওভার। পছন্দের মাঠে প্রতিপক্ষ পছন্দের দল। তখনই মনে হয়েছিল শচীনের ভিটেতেই হয়তো মাস্টার ব্লাস্টারকে স্পর্শ করবেন বিরাট। ১০ রানে জীবন ফিরে পান কোহলি। ছ"নম্বর ওভারে বিরাটের ক্যাচ ফেলেন চামিরা।‌ শুরুতে সুবিধা করতে পারছিলেন না তারকা ক্রিকেটার। মাদুশঙ্কা, চামিরাকে খেলতে যথেষ্ট বেগ পাচ্ছিলেন। কট অ্যান্ড বোল্ড করার সুযোগ ছিল চামিরার। কিন্তু ক্যাচ ফেলেন। শ্রীলঙ্কার জঘন্য ফিল্ডিংয়ের জেরে শুভমন গিল, বিরাট কোহলি একবার করে প্রাণ ফিরে পান। শতরানের দিকে এগোচ্ছিলেন দু"জনেই।
রোহিত ফিরে যাওয়ার পর অনবদ্য ব্যাটিং এই জুটির। দ্বিতীয় উইকেটে ১৮৯ রান যোগ করেন। ৫০ বলে অর্ধশতরান করেন বিরাট। ৫৫ বলে করেন গিল। ২৫ ওভারে দেড়শো রানে পৌঁছে যায় ভারত। মনে হয়েছিল বিরাট, গিলের একশো সময়ের অপেক্ষা। কিন্তু ৯২ বলে ৯২ করে আউট হলেন শুভমন। ইনিংসে ছিল ২টি ছয়, ১১টি চার। গ্যালারিতে উঠে দাঁড়িয়ে হাততালি দিতে দেখা গেল শচীন কন্যা সারা তেন্ডুলকরকে।‌ এক ওভার পরেই ফিরলেন কোহলি। ১১টি চারের সাহায্যে ৯৪ বলে ৮৮ রান করেন। ৩৫ ওভারের শেষে ৩ উইকেট হারিয়ে ভারতের রান ২২৫। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া