আজকাল ওয়েবডেস্ক:‌ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। ২৯১ আসনে প্রার্থী দিচ্ছে রাজ্যের শাসক দল। তিনটি আসন ছেড়ে দেওয়া হল পাহাড়কে। কার্শিয়াং, কালিম্পং ও দার্জিলিং মমতার কথায় দেওয়া হল ‘‌বন্ধু’‌–দের। ‘‌অন্য আসনেও তাঁরা সমর্থন করবে আমাদের।’‌ বলেছেন মমতা। কালীঘাটে সাংবাদিক সম্মেলনে মমতা জানালেন এবারের ভোটে তাঁর দলের হয়ে লড়বেন ৫০ জন মহিলা প্রার্থী। সংখ্যালঘু প্রার্থী ৪২ জন। এছাড়া এসটি ও এসসি প্রার্থী যথাক্রমে ১৭ ও ৭৯। দুই মন্ত্রী পূর্ণেন্দু বসু ও অমিত মিত্রকে বয়সজনিত কারণে এবার প্রার্থী করা হয়নি। এমনকি দাঁড়াচ্ছেন না মণীশ গুপ্তও। 
মমতার প্রার্থীতালিকায় সবচেয়ে বড় চমক সম্ভবত বেহালা পূর্ব। সেখানে জোড়াফুল প্রার্থী শোভন পত্নী রত্না চ্যাটার্জি। এখন দেখার বিজেপি এই কেন্দ্রে শোভনকে প্রার্থী করে কিনা। অসুস্থতার জন্য দাঁড়ালেন না সোনালী গুহ। স্মিতা বক্সীও এবারের ভোটে লড়ছেন না। 
তারকা প্রার্থীদের মধ্যে ক্রিকেটার মনোজ তিওয়ারি দাঁড়াচ্ছেন হাওড়া শিবপুর কেন্দ্র থেকে। সোহম দাঁড়াচ্ছেন চন্ডীপুর থেকে। সায়নী ঘোষ দাঁড়াবেন আসানসোল দক্ষিণ থেকে। সোনারপুর দক্ষিণে প্রার্থী লাভলী মৈত্র। উত্তরপাড়ায় দাঁড়াবেন কাঞ্চন মল্লিক। অদিতি মুন্সি দাঁড়াবেন রাজারহাট–গোপালপুর কেন্দ্রে। ঝাড়গ্রামে বীরবাহা হাঁসদা। রাজ চক্রবর্তী দাঁড়াবেন ব্যারাকপুরে। জুন মালিয়া দাঁড়াবেন মেদিনীপুর সদর থেকে। বাঁকুড়ায় দাঁড়াচ্ছেন সায়ন্তিকা ব্যানার্জি। কৃষ্ণনগর উত্তরে দাঁড়াচ্ছেন কৌশানি মুখার্জি। ইন্দ্রনীল সেন লড়বেন চন্দননগর থেকে। এছাড়া নন্দীগ্রামে দাঁড়াবেন মমতা, রাসবিহারীতে দাঁড়াবেন দেবাশিস কুমার। এছাড়া বিদেশ বসু দাঁড়াবেন উলুবেড়িয়া পূর্ব কেন্দ্র থেকে। ইদ্রিশ আলি দাঁড়াবেন মুর্শিদাবাদে। জোঁড়াসাঁকোয় দাঁড়াবেন বিবেক গুপ্তা। ভবানীপুরে প্রার্থী শোভনদেব চ্যাটার্জি। দমদম উত্তরে দাঁড়াবেন চন্দ্রিমা ভট্টাচার্য। যাদবপুরে প্রার্থী দেবব্রত মজুমদার। বেলগাছিয়ায় প্রার্থী অতীন ঘোষ। কামারহাটি থেকে দাঁড়াবেন মদন মিত্র। বারাসত কেন্দ্রে দাঁড়াচ্ছেন অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী। এছাড়া তমলুকের প্রার্থী সৌমেন মহাপাত্র। উত্তর কাঁথিতে দাঁড়াবেন তরুণ জানা। দক্ষিণ কাঁথিতে লড়ছেন জ্যোতির্ময় কর। রামনগরে লড়বেন অখিল গিরি। শিলিগুড়িতে প্রার্থী ওমপ্রকাশ মিশ্র।

জনপ্রিয়

Back To Top