আজকাল ওয়েবডেস্ক: ‌উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকারের এক মন্ত্রী রামমন্দির ও সুপ্রিম কোর্ট নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়লেন। রাজ্যের সমবায় মন্ত্রী মুকুট বিহারি বর্মার কথায়, ‘‌অযোধ্যাতেই রামমন্দির তৈরি হবে। কারণ সুপ্রিম কোর্ট তো আমাদেরই হাতের মুঠোয়’‌।
বাহারিচ জেলায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী বলেন, ‘‌অযোধ্যাতে রাম মন্দির তৈরি হওয়ার সংকল্প নিয়েছি আমরা। সুপ্রিম কোর্ট তো আমাদেরই। বিচারব্যবস্থা, এই দেশ এবং মন্দিরও তাই আমাদের।’‌ মুকুট বিহারি বর্মা জানান, বিজেপি ক্ষমতায় এসেছে উন্নয়নের জন্যই। রাম মন্দির তৈরি করা বিজেপির সংকল্প। আর বিজেপি সেটা করবেই। সুপ্রিম কোর্ট এখনও এই রাম মন্দির নিয়ে কোনও রায় দেয়নি। আর এরমতাবস্থায় বিজেপি মন্ত্রীর এহেনও মন্তব্যে ক্ষুব্ধ হয়েছে বিরোধী দল।  
তবে বিতর্কিত মন্তব্য করার পরই সমবায় মন্ত্রী নিজেকে বাঁচানোর জন্য তাঁর মন্তব্য বদল করে নেন। তিনি জানান তাঁর বলার অর্থ অন্য ছিল। মন্ত্রী বলেন, ‘‌সুপ্রিম কোর্ট আমাদের বলার অর্থ হল আমরা এই দেশের নাগরিক এবং আমরা শীর্ষ আদালতের রায়ের ওপর সম্পূর্ণ বিশ্বাস করি। আমি কখনই এটা বলিনি যে সুপ্রিম কোর্ট আমাদের সরকারের।’‌ এদিকে রাজ্যের অপর বিজেপি মন্ত্রীরা এই ইস্যু থেকে দুরত্ব বজায় রাখতে চাইছেন৷ উত্তরপ্রদেশের শ্রমমন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি৷ বিরোধীরা ইতিমধ্যে আসরে নেমে পড়েছে৷ বিচারব্যবস্থাকে খাটো করায় সমাজবাদী পার্টি ও কংগ্রেস মন্ত্রীর সমালোচনায় সরব হয়েছেন৷ এমন মন্তব্যের জন্য মুকুট বিহারী বর্মার ক্ষমা দাবি করেন তারা৷

 

 

 

 

মুকুট বিহারি বর্মা।


 

জনপ্রিয়

Back To Top