আজকাল ওয়েবডেস্ক:‌ আন্দোলন সামাল দিতে তেলুগু দেশম পার্টি (‌টিডিপি)‌ প্রধান চন্দ্রবাবু নাইডুকে গৃহবন্দি করল জগনমোহন রেড্ডির সরকার। এমনকী গৃহবন্দি করা হল চন্দ্রবাবুর ছেলে নাড়া লোকেশ এবং টিডিপি’‌র একাধিক নেতাকে। এই নিয়ে এখন উত্তপ্ত অন্ধ্রপ্রদেশ। অনেকে বলছেন বিজেপি’‌র দেখানো পথেই হাঁটছেন জগনমোহন রেড্ডি। 
টিডিপি সূত্রে খবর, কর্মীদের হুমকি এবং ৮ কর্মীর খুনের প্রতিবাদে সরকারের বিরুদ্ধে বুধবার একটি বিক্ষোভ আন্দোলনের আয়োজন করে টিডিপি। সেই আন্দোলন রুখে দিতে এই মারাত্মক গ্রেপ্তারের রাস্তা নিল জগনমোহন সরকার। গৃহবন্দি করা হয়েছে দেবীনেই অবিনাশ, কেশিনাই নানি এবং ভূমা অখিলপ্রিয়াকে। ১৪৪ ধারা জারি করা হয়েছে নারাসারাওপেটা, সাত্তেনাপালে, পালান্ডু, এবং গুরাজালায়। সব মিলিয়ে এখন টানটান উত্তেজনা তৈরি হয়েছে অন্ধ্রপ্রদেশে। 
কিন্তু চন্দ্রবাবুও থেমে থাকতে রাজি নন। গ্রেপ্তার নিয়ে সংবাদমাধ্যমে চন্দ্রবাবু বলেন, ‘‌গণতন্ত্রের আজ একটি কালো দিন। বুধবার সকাল ৮টা থেকে সন্ধ্যে ৮টা পর্যন্ত এই অনৈতিক গ্রেপ্তারের প্রতিবাদে অনশনে চলবে।’‌ অন্ধ্রপ্রদেশে  ওয়াইএসআর কংগ্রেস ক্ষমতায় আসার পর থেকেই টিডিপি অভিযোগ করে আসছে, রাজ্যে টিডিপি সমর্থকদের ওপর হামলা চালাচ্ছে সরকারপক্ষ। যার জেরে গত তিন মাসে মৃত্যু হয়েছে ৮ টিডিপি সমর্থকের। এদের অধিকাংশই গুন্টুরের। ওই হামলার জন্য টিডিপি দায়ী করছে রাজ্যের প্রাক্তন স্পিকার শিবপ্রসাদ রাওকে। যদিও পুলিসের দাবি, এই ‘‌চলো আত্মাকুর’‌ পদযাত্রার জন্য কোনও অনুমতি নেয়নি টিডিপি। তাই তাদের গ্রেপ্তার করা হয়েছে।  

জনপ্রিয়

Back To Top