আজকাল ওয়েবডেস্ক: অসময়ের বৃষ্টি এবং সঙ্গে ধুলোর ঝড় কমপক্ষে ৫০ জনের প্রাণ কাড়ল গুজরাট, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং হিমাচল প্রদেশে।
মঙ্গলবারের এই প্রাকৃতিক দুর্যোগে গুজরাটে বাজ পড়ে এবং ধুলোর ঝড়ে প্রায় ন’‌জনের মৃত্যু হয়েছে। এই দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছে গুজরাটের আহমেদাবাদ, রাজকোট, বনসকন্ঠ, পাটান, মেহসানা, সবরকন্ঠ এবং আনন্দ। ভারি বৃষ্টি ও ঝড়ের জেরে নষ্ট হয়েছে শষ্য। সবজি বিক্রেতারাও এই অসময়ের ঝড়–বৃষ্টিতে বিপদে পড়েছেন। তাঁদের সবজি নষ্ট হয়ে গিয়েছে। বাজে আবহাওয়ার কারণে সবরকন্ঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির র‌্যালি বাতিল হয়ে যায়। বুধবার তাঁর এই র‌্যালি হওয়ার কথা ছিল। কিন্তু ধূলোর ঝড়ে বেশ কিছু হোর্ডিং ছিঁড়ে গিয়েছে। এই ঘটনায় মোদি টুইট করে আক্রান্তদের পরিবারকে শোকবার্তা পাঠিয়েছেন এবং জানিয়েছেন সম্ভাব্য সব ধরনের সহায়তা করা হবে কেন্দ্র সরকারের পক্ষ থেকে।
বুধবারও গুজরাটের বেশ কিছু অংশে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আইএমডি। একইভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে মধ্যপ্রদেশও। এ রাজ্যে বাজ পড়ে মৃত্যু হয়েছে ১০ জনের। অন্যদিকে রাজস্থানে ৯ জনের মৃত্যু হয়েছে এবং ২০ জন আহত হয়েছেন। এ রাজ্যের উদয়পুর এবং ঝালওয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝালওয়াতে চারজনের মৃত্যুর পাশাপাশি উদয়পুরে ৮০০টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ে এবং ৭০টি ট্রান্সফর্মার নষ্ট হয়ে যায়। হিমাচল প্রদেশে ঝড়ের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আইএমডি। ঝড়ের গতি ঘণ্টায় ৫০ কিমি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।           ‌

 

 


‌‌

জনপ্রিয়

Back To Top