আজকাল ওয়েবডেস্ক:‌ সহকারী অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সরকার। গত ৩১ ডিসেম্বর কলেজ সার্ভিস কমিশনের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের সরকারি অনুদানপ্রাপ্ত কলেজে সহকারী অধ্যাপক নিয়োগ করা হবে। আর্টস, কমার্স, সায়েন্স, হিউম্যানিটিজ, সোশ্যাল সায়েন্সেস, এডুকেশন, ল্যাঙ্গুয়েজেস, লাইব্রেরি সায়েন্স, ফিজিক্যাল এডুকেশন এবং জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন, মিউজিক, পারফর্মিং আর্টস, ভিজুয়াল আর্টস এবং অন্যান্য ভারতীয় কলা ইত্যাদি সমস্ত বিষয় বিভাগেই নিয়োগ হবে।  যোগ্য ও আগ্রহী প্রার্থীরা অনলাইনে ‘‌www.wbcsconline.in’–এই ওয়েবসাইটে‌ আবেদন করতে পারবেন। আবেদন গ্রহণ শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ তারিখ: ১৫ ফেব্রুয়ারি, ২০২১। জানা গিয়েছে, মেরিট লিস্ট প্রকাশের আগে শূন্যপদ সংক্রান্ত তথ্য প্রকাশ করা হবে। 
কিছু তথ্য:‌
• মাস্টার্স ডিগ্রিতে ৫৫% নম্বর থাকতে হবে। UGC বা CSIR দ্বারা পরিচালিত NET, অথবা বিভিন্ন রাজ্য সরকার পরিচালিত SLET বা SET পাশ করতে হবে। তবে PhD ডিগ্রি থাকলে NET বা রাজ্য স্তরের টেস্টে পাশ না করলেও আবেদন করা যাবে।
• ২০২০ সালের ১ জানুয়ারি অনুসারে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। SC, ST, OBC এবং বিশেষভাবে সক্ষম ক্যাটেগরির প্রার্থীরা বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।
• শিক্ষাগত যোগ্যতা, গবেষণাপত্র এবং ইন্টারভিউর উপরে ভিত্তি করে প্রার্থী বাছাই করা হবে।
• অ্যাকাডেমিক লেভেল ১০, এন্ট্রি পে ৫৭,৭০০ টাকা। এর সঙ্গে যুক্ত হবে অন্যান্য ভাতা।
• সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি ২,০০০ টাকা। তবে SC, ST, OBC বা বিশেষভাবে সক্ষম প্রার্থীদের ক্ষেত্রে ফি ১,০০০ টাকা।

জনপ্রিয়

Back To Top