আজকাল ওয়েবডেস্ক:‌ রোজ দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। পর পর ২ দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল। মৃত্যু হাজারের বেশি। সাধারণ মানুষ থেকে চিকিৎসক, আশঙ্কার দিন গুনছেন সকলে। এর মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে নির্বাচন। কোভিড বিধিকে শিকেয় তুলে চলছে প্রচার। পশ্চিমবঙ্গে এর মধ্যে কংগ্রেস এবং আরএসপি ২ জন প্রার্থী মারা গিয়েছেন। এর পরিস্থিতিতে এদিন রাজ্যে সর্বদল বৈঠকে বসল নির্বাচন কমিশন। তার পরেই নিল কিছু কড়া পদক্ষেপ।
রাজ্যের শাসক দল দাবি তুলেছিল, পরের তিন দফার ভোট একদিনেই হোক। এতে লাগাম পরানো যাবে সংক্রমণে। এই দাবি তুলেছিলেন বিশেষজ্ঞ মহলও। কিন্তু কমিশন তাতে সায় দেয়নি। বরং আরও কিছু কড়া নিয়ম জারি করল। সন্ধে ৭টা থেকে পরের দিন সকাল ১০টা পর্যন্ত কোনও জনসভা, রোডশো, মিছিল, গলির মোড়ে মিটিং, জমায়েত করা চলবে না। শুক্রবার সন্ধে ৭টা থেকে জারি হল এই নিয়ম।
ভোটের আগে প্রচারের সময়সীমাও বেঁধে দিল কমিশন। ভোটের ৭২ ঘণ্টা আগে শেষ করতে হবে প্রচার। শেষ তিন দফার ভোটের জন্য এই নিয়ম প্রযোজ্য। তাছাড়াও প্রত্যেক প্রার্থী, রাজনৈতিক কর্মীদের কোভিড বিধি মেনে চলতে হবে। পরতে হবে মাস্ক। প্রার্থীদের প্রচারে আসা তারকাদের কোভিড বিধি লঙ্ঘন নিয়েও ক্ষোভ প্রকাশ করেছে কমিশন। 

Back To Top