আজকাল ওয়েবডেস্ক:‌ ট্রাক ধর্মঘটে বিপাকে পড়েছে ভিন রাজ্যের ট্রাক। তাদের কাছে কোনও খবরই ছিল না যে রাজ্যে শুরু হয়েছে ট্রাক ধর্মঘট। এই ধর্মঘটে সামিল হয়েছে রাজ্যের প্রায় ৮ লাখ ট্রাক। শনিবার থেকে রাজ্যে ধর্মঘটের ডাক দিয়েছে ফেডারেশন অফ ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। রাজ্যের বিভিন্ন জায়গায় ট্রাক চলাচলে বাধা দিচ্ছে ধর্মঘটকারীরা। দিল্লি রোডের দু’‌পাশে পর পর দাঁড়িয়ে রয়েছে পণ্যবোঝাই ট্রাক। দুধ, ওষুধ এবং জরুরি পরিষেবা ছাড়া কাউকেই রাস্তায় যেতে দিতে রাজি নন তাঁরা।
সংগঠন সূত্রে খবর, পণ্য পরিবহনের সুযোগ অনেকটা কমে গিয়েছে। তার ওপর তেলের দাম হয়েছে আকাশ ছোঁয়া, বেড়েছে রোড ট্যাক্স। তাই বাধ্য হয়েই ধর্মঘটে নামতে বাধ্য হয়েছে। যদিও এই ট্রাক ধর্মঘটের জন্য তারা রাজ্য সরকারকে দায়ী করছেন না। কারণ পেট্রোপণ্যের দাম বাড়ায় কেন্দ্রীয় সরকার। কিন্তু এই ধর্মঘটের জেরে বাড়তে পারে জিনিসপত্রের দাম বলে মনে করা হচ্ছে। 
অন্যদিকে টানা বৃষ্টির কারণে পণ্য চলাচলের গতি অনেকটাই কমেছে। ভিন রাজ্য থেকেও ট্রাক ঢুকতে বাধা পেয়েছে। তার ওপরে এই ধর্মঘট। ফলে মাছ, ডিম, পেঁয়াজ, সবজি–সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অনেকটাই বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

জনপ্রিয়

Back To Top