আজকালের প্রতিবেদন: সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৮টি এবং এম আর বাঙুর হাসপাতালে ১২টি সিসিইউ শয্যা বাড়ল। অন্যদিকে, কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে গর্ভবতীদের জন্য ৯টি এইচডিইউ ও এম আর বাঙুরে ১৪টি এইচডিইউ শয্যা বাড়ানো হল। সব মিলিয়ে রাজ্যে কোভিড চিকিৎসায় আরও ৩০টি সিসিইউ ও ২৩টি এইচডিইউ শয্যা বাড়ল।
রাজ্যে একদিনে করোনা সংক্রমণমুক্ত ২,২১৩ জন। মোট করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৫২,৭৩০ জন। সুস্থতার হার ৬৯.‌৮৩ শতাংশ। রবিবার হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ডাঃ ফুয়াদ হালিম।‌ রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা আরও বাড়ানো হয়েছে। একদিনেই পরীক্ষা হয়েছে ২১,০৭২টি নমুনা। মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৯,৩৪,৫৩৭। রবিবার স্বাস্থ্য দপ্তরের দেওয়া বুলেটিনে এই তথ্য জানানো হয়।
গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৭৩৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭৫,৫১৬। বর্তমানে সক্রিয় করোনা–আক্রান্তের সংখ্যা ২১,১০৮। এদিন রাজ্যে আরও ৪৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতার ২০, উত্তর ২৪ পরগনার ১৪, হাওড়া জেলার ৭ জন রয়েছেন। বাকিরা অন্য জেলার। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৬৭৮।
এদিন নতুন আক্রান্তদের মধ্যে কলকাতার ৭০৯, উত্তর ২৪ পরগনার ৫৮৬, হাওড়ার ২৪৫, দক্ষিণ ২৪ পরগনার ১৪৭, দার্জিলিঙের ১৫০, কোচবিহারের ১৪৪, দক্ষিণ দিনাজপুরের ১০২, মালদার ৯৯, পূর্ব বর্ধমানের ৮০, পশ্চিম বর্ধমানের ৮৬, হুগলির ৭৭ জন–সহ সব জেলাতেই বেড়েছে আক্রান্তের সংখ্যা।  
করোনায় কলকাতা পুলিশের আরও এক কর্মীর মৃত্যু হল। জোড়াবাগান ট্রাফিক গার্ডে কর্মরত কনস্টেবল ‌দীপঙ্কর সরকারের মৃত্যু হল এদিন। সামনের সারিতে দাঁড়িয়ে করোনা যুদ্ধে শামিল হয়েছিলেন। মৃত কনস্টেবলের মৃত্যুতে শোকপ্রকাশ করে সর্বতোভাবে পরিবারের পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে কলকাতা পুলিশের তরফে।  
বারাসত চাঁপাডালি মোড় সংলগ্ন কোভিড হাসপাতালের পরিষেবা এদিন সরেজমিনে খতিয়ে দেখেন কোভিড ম্যানেজমেন্ট প্রটোকল মনিটরিং কমিটির সদস্যরা। কমিটির পক্ষে ডাঃ বিবর্তন সাহা জানান, করোনা আক্রান্তরা ঠিকমতো পরিষেবা পাচ্ছেন কিনা তা খতিয়ে দেখতেই এদিন এখানে এসেছেন তাঁরা। 
বীরভূমে একই দিনে জেলা স্বাস্থ্য ও পুলিশের ২ আধিকারিকের করোনা সংক্রমণ ধরা পড়েছে। আইসি করোনা আক্রান্ত হওয়ায় এদিন সিউড়ি থানা স্যানিটাইজ করা হয়। জিডি বা এফআইআর দায়ের করতে আসা মানুষের থেকে শারীরিক দূরত্ব বজায় রাখতে ডিউটি অফিসারের টেবিল কাচ দিয়ে ঘেরা হয়েছে। সিউড়ি থানার বাকি আধিকারিক–সহ পুলিশকর্মীদের নমুনা পরীক্ষার রিপোর্টে কারও করোনা সংক্রমণ ধরা পড়েনি। পূর্ব বর্ধমানের ভাতারে একদিনে করোনা পজিটিভ ৫১ জন। 

জনপ্রিয়

Back To Top