আজকালের প্রতিবেদন
বঙ্গোপসাগরে দানা বাঁধছে নিম্নচাপ। সেই মেঘে রবিবার সন্ধের পর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। চলতে পারে মঙ্গলবার পর্যন্ত। সোমবার কোথাও কোথাও ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগর থেকে ঢুকে নিম্নচাপের মেঘ উত্তরবঙ্গমুখী হবে। এর প্রভাবে সেখানে সোমবার থেকে বৃষ্টি শুরু হবে। প্রথমে ধীরে, পরে ভারী। চলবে বুধবার পর্যন্ত। শনিবার পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।
গত কয়েকদিন ধরে গুমোট গরম গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। দিনে ভ্যাপসা গরম। রাতে অস্বস্তি আরও বাড়ছে। হচ্ছে ঘাম। তাতে অস্বস্তি আরও বেড়ে যাচ্ছে। শনিবার অবশ্য দিনভর আকাশে মেঘ থাকায় তাপমাত্রা সামান্য কমে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, ওডিশা উপকূলে একটি ঘূর্ণাবর্ত দানা বেঁধে রয়েছে। এর প্রভাবে মেঘ বাড়ছে। তাতে আর্দ্রতা বেড়ে গিয়ে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করছে। রবিবার সকাল, দুপুরেও এমনটা চলতে পারে। থাকবে অস্বস্তি। পরিস্থিতি বদল হবে সন্ধের পর। উত্তর–পূর্ব বঙ্গোপসাগরে দানা বাঁধবে নিম্নচাপ। তার প্রভাবে উপকূলবর্তী অঞ্চলে বৃষ্টি শুরু হবে। সঙ্গে ঝোড়ো হাওয়া।
রবিবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা ও নদিয়ায়। সোমবারে বৃষ্টি কিছুটা বাড়বে। দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামের পাশাপাশি বিক্ষিপ্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে। মঙ্গলবার দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমবে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। বুধবারও উত্তরবঙ্গে ভাল বৃষ্টি হবে।
আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মেঘ আর বৃষ্টির কারণে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা দুই–ই বেশ খানিকটা কমবে। তাতে সোমবার থেকে স্বস্তি ফিরবে। ‌‌

জনপ্রিয়

Back To Top