আজকাল ওয়েবডেস্ক:‌ দুর্গাপুজোর মুখে বৃষ্টির ভ্রুকুটি। পুজোর আর বাকি মাত্র ২৩ দিন। তাই পুজো মণ্ডপ তৈরি থেকে প্রতিমা গড়ে তা পাঠানো নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে উদ্যোগতা থেকে মৃৎশিল্পী পর্যন্ত। এমনিতেই সব মিলিয়ে চূড়ান্ত ব্যস্ততা গোটা শহর জুড়ে। তার মাঝে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। এখনও পুজোর কেনাকাটায় ব্যস্ত আপামর জনগণ। সেখানে বৃষ্টি নামলে বিকিকিনিতে ভাটা পড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।
আবহাওয়া দপ্তর সূত্রে খবর, কলকাতা–সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের জেলাগুলিতে। রবিবার সকাল থেকে আকাশ মেঘলা রয়েছে। মাঝেমধ্যে রোদের তেজ দেখা গেলেও তা হবে ক্ষণস্থায়ী। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব–পশ্চিম বর্ধমান এবং পুরুলিয়াতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 
কিন্তু কেন এখন বৃষ্টির সম্ভাবনা?‌ আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, রাজ্যে মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে। যার প্রভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বজায় থাকবে। ৬১–৯৪ শতাংশ জলীয় বাষ্প রয়েছে। মৌসুমী অক্ষরেখার নিম্নচাপটি দিঘা হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবে বৃষ্টি হচ্ছে রাজ্যে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে৷

জনপ্রিয়

Back To Top