আজকাল ওয়েবডেস্ক: পুরুলিয়ায় কি ফের মাথাচাড়া দিয়ে উঠল মাওবাদীরা!‌ বেশ কয়েক জন সিপিএম নেতা, পঞ্চায়েত কর্মী, সিভিক ভলান্টিয়ার এবং ঠিকাদারের নামে মাওবাদী পোস্টার পড়ল পুরুলিয়ায়। ঝালদার খামার এলাকার ঘটনা।
মঙ্গলবার সকালে মাঠারী খামার এলাকার সাপকাটা নালার কাছে একটি গুমটির গায়ে এই পোস্টার দেখতে পান গ্রামবাসীরা। পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে সেটিকে ছিঁড়ে ফেলে। সাদা কাগজে লাল কালিতে বাংলায় ‘সিপিআই মাওবাদী’-র নামে ওই পোস্টার দেওয়া হয়েছে। তাতে লেখা, ‘‌অন্যায় যেখানে প্রতিবাদ সেখানে’‌, ‘‌মদ বন্ধ করুন’‌, ‘‌ঠিকাদার কি করছেন’‌। এর সঙ্গে ৬ জনের নামও লেখা রয়েছে পোস্টারে। 
এলাকাটি বেশ দুর্গম। তাই এক সময় এখানে সক্রিয় ছিল মাওবাদীরা। রাস্তা ছিল না। ঘণ্টার পর ঘণ্টা হেঁটে এই ঝালদা এলাকায় পৌঁছত যৌথবাহিনী। এখন এলাকাটি সিপিএম–এর দখলে। বিজেপিকে রুখতে সিপিএম–এর সদস্যদের সমর্থন নিয়ে ঝালদা ১ নম্বর পঞ্চায়েত সমিতি দখলে রেখেছে তৃণমূল কংগ্রেস।
পোস্টারে নাম রয়েছে ঝালদার সিপিএম সম্পাদক উজ্জ্বল চট্টরাজের। তিনি মাওবাদী সক্রিয়তার কথা মানতে চাইলেন না। জানিয়েছেন, এলাকায় রাস্তা তৈরি হচ্ছে। কিছু রাস্তা ব্যক্তিগত জমির ওপর দিয়ে হচ্ছে। সেই কাজ আটকাতেই পোস্টার পড়েছে। পুরুলিয়া পুলিশ সুপার এস সেলভা মুরুগানেরও মতে, এটি স্থানীয় ইস্যু। তবে তদন্ত চলছে। 

জনপ্রিয়

Back To Top