আজকাল ওয়েবডেস্ক:‌ ‌এক সপ্তাহের মধ্যেই রাজ্যের ন’‌লক্ষ পড়ুয়াকে ট্যাব কেনার টাকা দেবে সরকার। অ্যাকাউন্টে সরাসরি পাঠিয়ে দেওয়া হবে ১০ হাজার টাকা। অতিমারী আবহে বাড়ি বসে অনলাইনে পড়াশোনার জন্য সেই ঘোষণা আগেই হয়েছিল। বৃহস্পতিবার নবান্নে ভার্চুয়াল বৈঠক মুখ্যমন্ত্রী জানালেন, আজ থেকেই শুরু হচ্ছে টাকা পাঠানোর কাজ।
এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‌আজ থেকেই উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসা দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য টাকা পাঠানোর কাজ শুরু হয়েছে। বাজারে একলপ্তে ন’‌লাখ ট্যাব বা স্মার্টফোন পাওয়া যাচ্ছে না। সেজন্য পড়ুয়াদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানো হচ্ছে। তাহলে পড়ুয়ারা নিজেদের পছন্দমতো ডিভাইস কিনে অনলাইনে পড়াশোনা করতে পারবে। ভবিষ্যতের জন্য পড়ুয়াদের শুভেচ্ছাও জানান মুখ্যমন্ত্রী।
এছাড়াও এদিন আরও বেশ কয়েকটি ঘোষণাও করেন মমতা ব্যানার্জি। নবম শ্রেণির পড়ুয়াদের জন্য আরও ২০ লক্ষ সাইকেল দেওয়ার আশ্বাসও দেন তিনি। এদিন মুখ্যমন্ত্রী স্বাস্থ্যসাথীর ভুল ত্রুটি প্রসঙ্গে জানান, দশ হাজারে একটা ভুল হতেই পারে। স্বাস্থ্যসাথীর ভুল ত্রুটি নিয়ে তদারকিতে মুখ্যসচিবের নেতৃত্বে নয়া কমিটি গঠন করা হবে। সমস্ত হাসপাতাল ও নার্সিংহোম এই প্রকল্পে যুক্ত থাকবে। সরকার যে রেট ঠিক করেছিলো সেটা পুনর্বিবেচনা করা হচ্ছে। এই কারণে মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হল। সমস্যাগুলো শুধরে নেওয়া হবে। 
এদিন মুখ্যমন্ত্রী বলেন, 
• ময়নাগুড়ি ফালাকাটা নতুন দুটো পুরসভার অনুমোদন হয়েছে। বালিকে ফের পুরসভার আওতায় নিয়ে আসা হবে।
• কালিয়াগঞ্জে আড়াইশো বেডের হাজার বেডের হাসপাতাল তৈরি হচ্ছে। 
• মোট ২ লক্ষ ৭৯ পাট্টা দেওয়া হবে। কাউকে উচ্ছেদ করা যাবে না।
• ২ কোটির বেশি মানুষ দুয়ারে সরকারে অংশগ্রহণ করেছে। 
• উদ্বাস্তুরা জমির পাট্টা পাবেন। 
• ১৫ লক্ষ বিধবা ভাতার অনুমোদন।  
  

জনপ্রিয়

Back To Top