বিভাস ভট্টাচার্য: হুগলি জেলার অফিস যাত্রীদের জন্য সুখবর। জেলা থেকে কলকাতায় পৌঁছতে এবার তাঁদের জন্য চালু হচ্ছে বিশেষ লঞ্চ পরিষেবা। আগামী ১৭ মে থেকে এই লঞ্চগুলি কলকাতা এবং হুগলির মধ্যে অফিস টাইমে যাতায়াত করবে। রাজ্য পরিবহন সূত্রে জানা গেছে এ খবর। 
পরিবহন দপ্তরের ওই সূত্রটি জানিয়েছে, গতবছর আনলক পর্যায়ে অফিস যাত্রীদের সুবিধার জন্য যে ব্যবস্থা নেওয়া হয়েছিল এবছরও সেই ধরনের ব্যবস্থা নিচ্ছে পরিবহন দপ্তর। এর ফলে হুগলি থেকে যাওয়া অফিস যাত্রীদের একদিকে যেমন রাস্তায় যানের জন্য হয়রানির মুখোমুখি হতে হবে না তেমনি ভিড়টাও অনেকটাই এড়াতে পারবেন তাঁরা। 
তিনি জানিয়েছেন, আপাতত চন্দননগর-ফেয়ারলি, রিষড়া-ফেয়ারলি এবং উত্তরপাড়া-ফেয়ারলির মধ্যে এই লঞ্চগুলো যাতায়াত করবে। কেন এই লঞ্চগুলি সারাদিন যাতায়াত করবে না সে প্রশ্নের উত্তরে ওই আধিকারিক জানিয়েছেন, এখন যেহেতু রাস্তায় বাস বা অন্যান্য যানবাহনের সংখ্যা কম, তাই কলকাতামুখী অফিস যাত্রীদের কিছুটা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। অনেক যাত্রী আছেন যাদের বাসে গাদাগাদি করে আসতে হচ্ছে। এই সমস্যাটা দূর করতেই তাঁদের কথা ভেবে এই লঞ্চের ব্যবস্থা করা হয়েছে।
গতবছর যখন আনলক পর্যায়ে এই পরিষেবা চালু করা হয়েছিল তখন যথেষ্টই উপকৃত হয়েছিলেন অফিস যাত্রীরা। একদিকে যেমন জেলা থেকে কলকাতা আসতে বাস বা অন্য গাড়ির জন্য তাঁদের রাস্তায় ঠায় দাঁড়িয়ে থাকতে হয়নি তেমনি সময় কিছুটা বেশি লাগলেও জলপথে এই যাত্রাটা ছিল আরামপ্রদ। ওই আধিকারিকের কথায়, আপাতত হুগলি থেকে এই পরিষেবা চালু হলেও আগামী দিনে অন্যান্য জায়গার অফিস যাত্রীদের কথা ভেবে আরও কিছু সংযোজন হতে পারে।
 

জনপ্রিয়

Back To Top