প্রিয়দর্শী বন্দ্যোপাধ্যায়- হাওড়া জেলা পরিষদের নতুন সভাধিপতি হলেন কাবেরী দাস। তিনি সাঁকরাইল ব্লক থেকে জেলা পরিষদের ১ নম্বর আসনে জয়ী হয়েছেন। সোমবার জেলা পরিষদের ৪০ জন নবনির্বাচিত সদস্য শপথগ্রহণ করেন। তাঁদের শপথবাক্য পাঠ করান অতিরিক্ত জেলাশাসক (গ্রাম পঞ্চায়েত) শঙ্করপ্রসাদ পাল। ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, সমবায়মন্ত্রী অরূপ রায়, অনগ্রসর শ্রেণি কল্যাণ মন্ত্রী রাজীব ব্যানার্জি, বিধায়ক নির্মল মাজি, জেলাশাসক চৈতালি চক্রবর্তী, শীতল সর্দার, গুলশান মল্লিক, রাজা সেন, যোগা বিশেষজ্ঞ তুষার শীল–সহ আরও অনেকে। শপথগ্রহণের পর সর্বসম্মতভাবে কাবেরী দাসের নাম সভাধিপতি হিসেবে চূড়ান্ত করা হয়। সহ–‌সভাধিপতি হিসেবে পুনর্নির্বাচিত হন অজয় ভট্টাচার্য। দুটি নামই ঘোষণা করেন পুরমন্ত্রী তথা হাওড়া জেলার পর্যবেক্ষক ফিরহাদ হাকিম।
নবনির্বাচিত সভাধিপতি কাবেরীদেবী বলেন, ‘আমার প্রধান লক্ষ্য হবে দারিদ্র‌্যদূরীকরণ ও গ্রমোন্নয়ন। এ ব্যাপারে প্রতিটি পঞ্চায়েতের একেবারে বুথ ধরে ধরে সম্মিলিতভাবে কাজ করতে হবে।’ সহকারী সভাধিপতি অজয়বাবু বলেন, ‘এখন থেকে জেলা পরিষদের সমস্ত কাজের পুঙ্খানুপুঙ্খ বিবরণ জেলা পরিষদের ওয়েবসাইটে দেওয়া থাকবে। কোনও মানুষ পরিষেবা সংক্রান্ত তাঁদের কোনও অভিযোগ থাকলে সরাসরি ওয়েবসাইট মারফত জানাতে পারবেন। সেই অভিযোগ খতিয়ে দেখে দ্রুত পদক্ষেপ করা হবে।’ পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘আরও ভাল করে কাজ করতে হবে। কোনও রকম স্বজনপোষণ চলবে না। জেলা পরিষদের কাজের সহায়তার জন্য একটি বিশেষ মনিটরিং কমিটি গড়ে দেওয়া হবে। সেই কমিটির সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে হবে।’ ২৭ সেপ্টেম্বর পরবর্তী সাধারণ সভায় জেলা পরিষদের স্থায়ী সমিতি ও কর্মাধ্যক্ষদের নাম চূড়ান্ত করা হবে।

মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ রায়, বিধায়ক নির্মল মাজি ও জেলাশাসক চৈতালি চক্রবর্তীর সঙ্গে সভাধিপতি কাবেরী দাস, সহ–‌সভাধিপতি অজয় ভট্টাচার্য। ছবি:‌ কৌশিক কোলে‌

জনপ্রিয়

Back To Top