আজকাল ওয়েবডেস্ক:‌ রাজ্যে লোকাল ট্রেন বন্ধ। চরম বিপাকে পড়েছে সাধারণ মানুষ। সবথেকে বেশই সমস্যায় পড়েছেন স্বাস্থ্যকর্মীরা। অনেকেই বাড়িতে থেকে কর্মস্থলে ট্রেনে চেপে যান। লোকাল ট্রেন বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন তাঁরা। এবার এই স্বাস্থ্যকর্মীরা স্পেশাল ট্রেনে চাপতে পারবেন। রাজ্যের অনুরোধে যায় দিল ভারতীয় রেল। তবে ট্রেনে ওঠার আগে দেখাতে হবে পরিচয়পত্র। কর্তৃপক্ষের অনুমতিপত্রও দেখাতে হবে।
রেলকর্মীদের যাতায়াতের জন্য বিশেষ ট্রেন চলে। ওই ট্রেনেই স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের জন্য অনুমতি চেয়েছিল রাজ্য সরকার।  শুক্রবার  হাওড়া ও শিয়ালদার ডিআরএম–কে চিঠি দিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম। তিনি আবেদন করেছিলেন যে, রেলের কর্মীদের জন্য যে বিশেষ ট্রেন চলে সেগুলিতে পরিচয়পত্র দেখিয়ে স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের প্রয়োজনীয় নির্দেশ দিক রেল। তাতেই সায় দিল রেল মন্ত্রক। 
দেশে করোনার সংক্রমণ লাগামছাড়াভাবে বাড়ছে। এই পরিস্থিতিতে তৃতীয়বার রাজ্যে ক্ষমতায় এসেই কড়া বিধি নিষেধ জারি করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ৬ মে থেকে ১৪ দিনের জন্য লোকাল ট্রেনও বন্ধ করেন। তাতেই বিপাকে পড়েছিলেন সাধারণ মানুষ। এবার কিছুটা হলেও সুরাহা হল।  
 

জনপ্রিয়

Back To Top