গৌতম চক্রবর্তী: এতদিন ছোটদের জন্মদিন বা উৎসব–অনুষ্ঠানে ক্যাডবেরি সেলিব্রেশন চকোলেট দেওয়ার প্রচলন দেখা গেছে। এবার এই দীপাবলিতে ‘‌ডামো’‌ নামে একটি বাজি তৈরির কোম্পানি ছোটদের জন্য হুবহু ক্যাডবেরি সেলিব্রেশনের মতো প্যাকেজিংয়ে ছোটদের মন জয় করা কয়েকটি বাজির গিফট প্যাক তৈরি করেছে। আর তা দেদার বিক্রি হচ্ছে।
ক্যাডবেরি সেলিব্রেশন চকোলেটের মতোই একটি বড় প্যাকেটের মোড়কের মধ্যে আলাদা আলাদা চকোলেটের মতো বিভিন্ন নামে প্যাকেট রাখা রয়েছে তাতে। কোনওটার নাম ‘‌ডেইলি মিল্ক’‌, কোনওটার নাম ‘‌টিকক্যাট’‌, কোনওটির নাম ‘‌ক্যাঞ্চ’‌, আবার কোনওটির নাম ‘‌ফোসি চকোবাহার’। তবে এই মোড়কগুলি ক্যাডবেরির চকোলেটের মতো দেখতে হলে কী হবে, সেই চকোলেট মুখে দেওয়া যাবে না। প্রতিটিতে আছে ৫টি করে চরকি। তার গায়ে সুতোর পলতে দেওয়া। একবার আগুন দিলেই ১০ সেকেন্ড ধরে ঘুরে লাল, বেগুনি, নীল রঙের বাহার দিয়ে চোখ ধাঁধিয়ে দেবে এই সেলিব্রেশনের বাজিগুলি। এই সেলিব্রেশন প্যাকেটের দাম ২৫০ টাকা থেকে শুরু। তবে বাজারে চাহিদা খুব বেশি হওয়ায় অনেক দোকানেই এই বাজির ভাণ্ডার এখনই ফুরিয়ে যেতে শুরু করেছে।
বিক্রেতা সমর নস্কর জানান, এই বাজির গেট–আপ অনেকের চেনা। তাই অনেকেই দোকানে ঢুকে এই বাজি কিনতে চাইছেন। আর দীপাবলিতে অনেকেই ছোটদের বাজি উপহার দেন। এই সেলিব্রেশন প্যাক পেয়ে তাঁরা উপহারের জন্য তা নিয়ে যাচ্ছেন।

জনপ্রিয়

Back To Top