আজকাল ওয়েবডেস্ক:‌ নির্বাচনের মাঝে ফের করোনা প্রাণ কাড়ল আরও এক প্রার্থীর। মারণ ভাইরাসে মৃত্যু হল মুর্শিদাবাদের জঙ্গিপুরের সংযুক্ত মোর্চা সমর্থিত বামফ্রন্টের আরএসপি প্রার্থী কমরেড প্রদীপ কুমার নন্দীর। শুক্রবারই কোভিড–১৯ এর সঙ্গে লড়াইয়ে হার মানেন তিনি। আগামী ২৬ এপ্রিল এই কেন্দ্রে ভোট হওয়ার কথা ছিল। এই আসনেই তৃণমূলের জাকির হোসেনের বিরুদ্ধে প্রার্থী ছিলেন তিনি। ফলে এই কেন্দ্রেও স্থগিত হয়ে গেল নির্বাচন। 
পেশায় আইনজীবী ৭২ বছরের প্রদীপ নন্দী আরএসপির লোকাল সম্পাদক ছিলেন। প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার পর জ্বরে আক্রান্ত হন তিনি। তারপরই বহরমপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। আজ সন্ধে সাড়ে ৬ টা নাগাদ তিনি মারা যান। তার ফলে জঙ্গিপুর কেন্দ্রে স্থগিত হয়ে গেল নির্বাচন। প্রদীপ নন্দীর মৃত্যুতে শোকের ছায়া সংযুক্ত মোর্চা মহলে। 
আইনজীবী হিসেবে জঙ্গিপুর আদালতে দীর্ঘদিন সুনামের সঙ্গে তিনি কাজ করেছেন। বহু দরিদ্র মানুষকে নিখরচায় আইনি সহায়তা দিয়েছেন। কমরেডের সংগ্রামী স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দলের রাজ্য দপ্তরে পতাকা অর্ধনমিত রাখা হয়। 
এর আগে করোনা প্রাণ কেড়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। ২৬ এপ্রিল অর্থাৎ সপ্তম দফায় সামশেরগঞ্জ আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। আপাতত তা স্থগিত রাখা হয়েছে। এটা ঘটনা দুই কেন্দ্রে ভোট স্থগিত হয়ে যাওয়ায় নতুন করে জটিলতা তৈরি হল। কীভাবে, কবে সেখানে ভোটগ্রহণ হবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। 

Back To Top