আজকাল ওয়েবডেস্ক:‌ বাংলার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ঘূর্ণিঝড় বুলবুল। শুক্রবার বিকেল থেকেই রাজ্যে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। ঝোড়ো হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৪০ থেকে ৬০ কিলোমিটার। আজ–কাল–পরশু ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। সৈকতে টানা নজরদারি, মাইকিং করা হচ্ছে। সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মত্‍স্যজীবীদের।  
বারবার গতিপথ পরিবর্তন করছে ঘূর্ণিঝড় বুলবুল। প্রথম থেকেই বুলবুলের গতিপথ নিয়ে বেশ খানিকটা ধন্দে রয়েছেন আবহবিদরা। বাংলায় বুলবুলের প্রত্যক্ষ প্রভাব না পড়লেও পরোক্ষভাবে প্রভাব পড়বেই। ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছেই। সাগরদ্বীপের কাছাকাছি এবং বাংলাদেশের উপকূলে স্থলভাগের ওপরেই আছড়ে পড়তে পারে বুলবুল। রাজ্যের উপকূলবর্তী সব জেলায় ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদিয়ায়। দিঘা, মন্দারমণি, তাজপুরের মতো সৈকতে চলছে কড়া নজরদারি। গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মত্‍স্যজীবীদের।  
সকাল থেকেই আকাশ রয়েছে মেঘলা। সন্ধে থেকে বাড়বে হাওয়ার গতিবেগ। আগামীকাল হাওয়ার গতিবেগ আরও বাড়ার সম্ভাবনা। রবিবার দুপুরের আগেই আছড়ে পড়ার আশঙ্কা বুলবুলের। 

জনপ্রিয়

Back To Top