আজকাল ওয়েবডেস্ক:‌ ওরা আর কত ভুল করবে?‌ যারা ধর্ম–জাতপাত নিয়ে রাজনীতি করে তারা যখন ধর্ম নিয়েই ভুল করে তখন বুঝতে হয় ধর্ম নিয়েও সঠিক চর্চা তাঁরা করেননি। করলে হয়তো এমন ভুল হতো না। আজ বিশ্বকর্মা পুজো। তাই সেটাকে নিয়েও রাজনীতি করতে হবে। সেই জন্য সকালে উঠেই রাজ্য বিজেপি নেতারা নিজেদের ফেসবুক পেজে বড় বড় করে লিখে দিয়েছে ‘‌রাজ্যবাসীকে বিশ্বকর্মা পুজোর প্রীতি ও শুভেচ্ছা।’‌ এই পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু যে ছবিটি তারা ব্যবহার করল সেখানেই ধরা পড়ে গিয়েছে ধর্মীয় অজ্ঞতা। 
কী ছবি তারা ব্যবহার করেছে ফেসবুক পেজে?‌ দেখা যাচ্ছে, রাজ্যবাসীকে শুভেচ্ছা জানাতে গিয়ে বিশ্বকর্মার ছবি পোস্ট করার বদলে ব্রহ্মার ছবি পোস্ট করে দিয়েছে। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এটা সচরাচর ভুল করে হয় না। ধর্মীয় অজ্ঞতাই এই ঘটনার মূল কারণ। এর আগে বিদ্যাসাগরের মূর্তি বুঝতে না পেরে ভেঙে ফেলেছিল বিজেপি’‌র কর্মী–সমর্থকরা বলে অভিযোগ। আবার কখনও বিজেপি’‌র মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, মহাভারতের যুগে ইন্টারনেট ছিল। এমনকী বিমানের প্রযুক্তিও ছিল। যার ফলে রথ ওপরে উঠে যেত। 
এমন নানা আষাঢ়ে গল্প বিজেপি’‌র পক্ষ থেকে শোনানো হয়েছে। এবার তাদের বাড়তি সংযোজন বিশ্বকর্মার বদলে ব্রহ্মার ছবি। তারপর আবার সঙ্গে বিশ্বকর্মা পুজোর শুভেচ্ছা। নেটিজেনরা বলছেন, একেই বলে ধর্মের কল বাতাসে নড়ে।

জনপ্রিয়

Back To Top