আজকাল ওয়েবডেস্ক:‌ জাতীয় নির্বাচক সমিতির চেয়ারম্যানকে চিমটি কেটেও শাস্তির মুখোমুখি হতে হচ্ছে না অম্বাতি রায়ডুকে। চেন্নাইয়ের এই মিডল অর্ডার ব্যাটসম্যান বিশ্বকাপগামী দলে জায়গা না পাওয়ার পর বলেছিলেন, তিনি একটি থ্রিডি চশমা কেনার জন্য অর্ডার দিয়েছেন। যেটা চোখে লাগিয়ে তিনি বিশ্বকাপ ক্রিকেটের খেলা দেখবেন। নির্বাচক সমিতির চেয়ারম্যান এমএসকে প্রসাদ মঙ্গলবার দল নির্বাচনের পর বলেছিলেন যে, বিজয় শঙ্করের ভূমিকা অনেকটা থ্রিডির মতো। ত্রিমাত্রিক। নাম উল্লেখ না করে রায়ডু যে চেয়ারম্যানের উদ্দেশে টিপ্পনী কেটেছিলেন, তা, সবাই বুঝেছেন। কিন্তু ভারতীয় বোর্ড এ ব্যাপারে প্রসাদ সমালোচিত হওয়া সত্ত্বেও রায়ডুকে কোনও শাস্তি দেওয়ার কথা ভাবছে না। বোর্ডের একটি সূত্র এ ব্যাপারে বলেছেন, ‘‌আমরা দেখেছি, রায়ডুর ওই ট্যুইট। বিশ্বকাপ বলে কথা, তাই আবেগ থাকে অনেক বেশি। বাদ যাওয়ার পর হতাশা তৈরি হয় মনে। যেহেতু রায়ডু সরাসরি কিছু বলেনি, তাই ওর বিরুদ্ধে কোনও শাস্তি দেওয়ার কথা আমরা ভাবছি না। এই হতাশা কাটতে সময় লাগবে। তবে, রায়ডুকে রাখা হয়েছে বিশ্বকাপের স্ট্যান্ডবাই তালিকায়। ঘোষিত ১৫ জন ক্রিকেটারের মধ্যে যদি কেউ হঠাৎ আহত হয়ে পড়ে, তখন রায়ডুকে পাঠানো হবে।’‌ উল্লেখ্য, রায়ডুর ওই ট্যুইট ভাইরাল হয়ে গিয়েছিল। ওঁর বক্তব্যকে সমর্থন করেছেন ৭৬ হাজার ক্রিকেটপ্রেমী। এবং ওই ট্যুইটকে তুলে ধরে আরও ১২ হাজার তা ছড়িয়ে দিয়েছেন।
এখনকার নির্বাচক সমিতি মোটামুটিভাবে সমালোচিত নয়। তবে, গতবছর ইংল্যান্ড থেকে ফেরার পর করুণ নায়ার যখন নির্বাচকদের উদ্দেশে বিষোদ্গার করেছিলেন, তার পর থেকে তিনি আর জাতীয় দলে সুযোগ পাননি। সমালোচনা করেছিলেন মুরলী বিজয়ও। তবে তাঁকে ইংল্যান্ড সফরে নিয়ে যাওয়া হয়েছিল। রান না পাওয়ায় তাঁকে সিরিজের মাঝপথে বাদ দেওয়া হয়েছিল। পরিবর্ত হিসেবে নিয়ে আসা হয়েছিল পৃথ্বী শ–‌কে।
শুধু রায়ডু নন, স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে ঋষভ পন্থ এবং নভদীপ সাইনিকেও। রায়ডু, পন্থ এবং সাইনি বাদ পড়ার পর গোটা দেশজুড়ে যে সমালোচনার ঢেউ উঠেছিল, তা সামাল দেওয়ার জন্য, বোর্ড তাড়াতাড়ি এই ৩ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই তালিকায় রাখার সিদ্ধান্ত জানিয়ে দিল। জানা গেছে বিশ্বকাপে যাওয়ার আগে ক্রিকেটারদের ইয়ো ইয়ো পরীক্ষায় বসতে হবে না। কারণ সবাইকেই আইপিএল খেলার ধকল নিতে হচ্ছে। আইপিএল শেষ হওয়ার পর, সবাইকেই বিশ্রাম দিয়ে তরতাজা হয়ে ওঠার সুযোগ দিতে চায় বোর্ড।‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top