আজকাল ওয়েবডেস্ক:‌ অবসর প্রসঙ্গে একেবারে ৩৬০ ডিগ্রি ঘুরে গেলেন অম্বাতি রায়ডু। বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়ায় অভিমানে তিনি সব ঘরানার ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তবে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে খেলার কথা জানিয়েছিলেন। কিন্তু তিনি আবার টিম ইন্ডিয়ার হয়ে একদিনের ক্রিকেট খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন। রায়ডু বলেছেন, ‘‌আমি খুব বেশি ভাবি না। তবে সাদা বলের ক্রিকেটে দ্রুত ফিরতে চাইছি। ক্রিকেটকে ভালবাসি। ফের ভারতীয় দলে খেলতেই পারি। কেউ বলতে পারবে যে আমি আর টিম ইন্ডিয়ায় সুযোগ পাব না?‌’‌ তাই সামনের দিকে তাকাতে চাইছেন রায়ডু। কোনও লক্ষ্য আপাতত সামনে রাখছেন না। নিজেকে পুরোপুরি সুস্থ করে তোলাই লক্ষ্য এখন রায়ডুর। বলেছেন, ‘‌বেশ কিছুদিন সাদা বলের ক্রিকেট খেলিনি। প্রাথমিক লক্ষ্য দেড় মাসের মধ্যে নিজেকে পুরোপুরি সুস্থ করে তোলা।’‌ 
বিশ্বকাপে রায়ডুর বদলে বিজয় শঙ্করকে সুযোগ দেওয়া হয়েছিল। নির্বাচকদের এই সিদ্ধান্তে বিরক্ত হয়েছিলেন রায়ডু। যদিও বিজয় শঙ্করও বিশ্বকাপে সফল হতে পারেননি। চোটের জন্য তিনি ছিটকে যান। এমনকি রায়ডুকে বিশ্বকাপের পরিবর্ত হিসেবে রাখা হলেও পরে আর ডাকা হয়নি। এরপরেই অবসর নেন তিনি। 
এখন তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলছেন রায়ডু। পরবর্তী লক্ষ্য, চেন্নাইয়ের হয়ে আইপিএলে সফল হওয়া। রায়ডুর কথায়, ‘‌চেন্নাইয়ের হয়ে আইপিএলে ভাল খেলতেই হবে। তাহলে হয়ত টিম ইন্ডিয়ার টি২০ দলেও সুযোগ মিলতে পারে।’‌ দেশের হয়ে ৫৫ টি একদিনের ম্যাচ ও ৬টি টি২০ ম্যাচ খেলেছেন রায়ডু। একদিনের ক্রিকেটে রয়েছে তিনটি শতরান। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top