আজকাল ওয়েবডেস্ক:‌ করোনা কেড়ে নিয়েছে মানুষের স্বাভাবিক জীবন। প্রাণ গেছে হাজার হাজার মানুষের। স্তব্ধ গোটা বিশ্ব। ধস নেমেছে অর্থনীতিতে। বন্ধ হয়ে গিয়েছে সমস্ত গুরুত্বপূর্ণ ইভেন্ট। ব্যতিক্রমী হয় খেলার জগৎও। পিছিয়ে গিয়েছে ইপিএল থেকে চ্যাম্পিয়ন্স লিগ, আইপিএল থেকে অনূর্ধ্ব–১৭ মহিলা বিশ্বকাপ। চলতি বছর বসছে না অলিম্পিকের আসরও। পরের বছর জুলাইয়ে টোকিওয় আয়োজিত হবে অলিম্পিক। এশিয়া কাপের আকাশেও অনিশ্চয়তার মেঘ। তবে এমন পরিস্থিতিতে আশার কথা শোনাল আইসিসি। সব ঠিকঠাক থাকলে নির্ধারিত সময়েই হবে টি২০ বিশ্বকাপ।
চলতি বছরের অক্টোবর–নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি২০ বিশ্বকাপের আসর বসার কথা। তার জন্য বহু আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে ক্রিকেট খেলীয় দেশগুলি। ভারতও নানা সিরিজে দলে বদল এনে ঝালিয়ে নিচ্ছিল ক্রিকেটারদের। করোনার জন্য আইপিএল পিছিয়ে যাওয়ায় টি২০ বিশ্বকাপের প্রস্তুতি অনেকটাই ধাক্কা খেয়েছে। অবশ্য কুড়ি–বিশের বিশ্বকাপ নির্ধারিত দিনেই শুরু হতে পারে। এমনই আশার খবর দিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। 
একটি বিজ্ঞপ্তি দিয়ে তারা জানিয়েছে, গোটা বিশ্ব করোনায় বিধ্বস্ত। আইসিসির টি২০ বিশ্বকাপ ২০২০–র লোকাল অর্গানাইজিং কমিটি গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে। এবং লাগাতার নজর রাখবে। পুরুষদের এই টুর্নামেন্ট ১৮ অক্টোবর শুরু হওয়ার কথা। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। অস্ট্রেলিয়ার সাতটি শহরে হবে খেলা। নির্ধারিত দিনেই টুর্নামেন্ট শুরুর পরিকল্পনা রয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক না হলে অথবা আরও অবনতি ঘটলে চলতি বছর বিশ্বকাপ বাতিলের সম্ভাবনাও থেকে যাচ্ছে। সেক্ষেত্রে ২০২২–এ হতে পারে টুর্নামেন্ট। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top