আজকাল ওয়েবডেস্ক:‌ বর্ডার–গাভাসকার ট্রফির চতুর্থ টেস্টে অভিষেক হল টি নটরাজনের। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নজির গড়ে ফেললেন টিম ইন্ডিয়ার এই পেসার। নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়া সফরে গেলেও একই সফরে ৩ ফরম্যাটেই অভিষেক করলেন ২৯ বছর বয়সী এই পেসার। এর আগে কোনও ভারতীয় একই সফরে তিনটি ফরম্যাটে অভিষেক করেননি। চোটে জর্জরিত ভারতীয় দল অবশ্য ভরসা রাখছে নটরাজনের উপর। চতুর্থ টেস্টের প্রথম দিনেই দুটি উইকেটও পেয়েছেন তিনি। ম্যাথু ওয়েড ও শতরান করা মার্নাস লাবুশানের উইকেট তুলে নেন তিনি। 
সফরের তৃতীয় ওয়ান ডে অর্থাৎ ৫০ ওভারের ক্রিকেটে অভিষেক করেছিলেন তামিলনাড়ুর এই পেসার। সেই ম্যাচেও দুটি উইকেট পেয়েছিলেন তিনি। সিরিজ হারলেও ভারত ১৩ রানে জয় পায় ওই ম্যাচে। তার আগে তিন ম্যাচের টি–২০ সিরিজেও ছয়টি উইকেট তুলে নজর কাড়েন তিনি। এটা ঘটনা অসি সফরে একাধিক ক্রিকেটার চোট পাওয়ায় নটরাজন সুযোগ পেয়ে যান। আর তিনি হতাশও করেননি। 
সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দারুণ পারফর্ম করেন নটরাজন। গোটা টুর্নামেন্টে ১৬ টি উইকেট তুলে নেন তিনি। তার পুরষ্কার হিসেবেই অস্ট্রেলিয়া সফরে সুযোগ পান। নটরাজনের এই রেকর্ডের জন্য শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসিও। তাঁরা বলেছে, ‘‌প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে একই সফরে তিন ফরম্যাটেই অভিষেক ঘটালেন টি নটরাজন।’‌ 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top