আজকালের প্রতিবেদন: হিমা দাস, দ্যুতি চাঁদের পদকের আশা ফুরিয়ে যাওয়ার পর প্রত্যাশার লাইমলাইটে এখন স্বপ্না বর্মন।
দোহাতে চলা এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনার লক্ষ্যে এগোচ্ছেন স্বপ্না। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। সোনা জিততে পারলে পরপর তিন বছরে তিনটি এশীয় মিটে সোনা জয়ের হ্যাটট্রিক করবেন তিনি। 
সোমবার তঁার মোটের ওপর ভালই কেটেছিল। ৩৫২১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে শেষ করেছিলেন। মঙ্গলবারও ঠিকঠাক এগিয়েছেন তিনি। লং জাম্প ইভেন্টের পর মোট পয়েন্টের বিচারে তৃতীয় স্থানে ছিলেন স্বপ্না। জ্যাভেলিনের পর তিনি উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। তবে, লং জাম্পের পর তৃতীয়তে থাকলেও তঁার আগের দুই প্রতিদ্বন্দ্বীর থেকে পয়েন্টের ফারাক ছিল খুবই কম। জ্যাভেলিনের পর শীর্ষে থাকা উজবেকিস্তানের ভরনিনা একাতেরিনার সঙ্গে পয়েন্টের ফারাক অনেকটাই বেড়ে গিয়েছে। 
লং জাম্পের পর স্বপ্নার মোট পয়েন্ট ছিল ৪৩৭৪। মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে তঁার আগে ছিলেন চীনের ওয়াং কুয়িংলিং। একাতেরিনা (‌৪৩৮০)‌ শীর্ষে ছিলেন মাত্র ৬ পয়েন্টের লিড নিয়ে। এদিন লং জাম্পে সবার থেকে বেিশ স্কোর (৮৫৩ পয়েন্ট) করেন জলপাইগুড়ির স্বপ্না। কিন্তু জ্যাভেলিন থ্রো ইভেন্টের পর স্বপ্নার সঙ্গে একাতেরিনার মোট পয়েন্টের ব্যবধান কিছুটা বেড়ে যায়। জ্যাভেলিন থ্রোয়ের পর স্বপ্না যখন ৫১৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে, তখন শীর্ষে থাকা একাতেরিনার পয়েন্ট ৫৩০৯। জ্যাভেলিন স্বপ্না করেন ৭৯৯ পয়েন্ট। একাতেরিনা ৯২৯ পয়েন্ট করে জ্যাভেলিনে ব্যক্তিগত সেরা স্কোর করেন। হেপ্টাথলনে দ্বিতীয় দিনে স্বপ্নার সঙ্গে জোর টক্কর হচ্ছে সেই ভরনিনারই।
সোমবার হার্ডলস, হাইজাম্প এবং শটপাটের পর সবার শীর্ষে ছিলেন স্বপ্না। কিন্তু দিনের শেষে তিনে নেমে গিয়েছিলেন। এশিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগে তিনি বলেছিলেন, পুরোপুরি চোটমুক্ত নন তিনি। তবু স্বপ্নার পারফরমেন্সে সন্তুষ্ট তঁার কোচ সুভাষ সরকার। তঁার মতে, স্বপ্না নিজের ছন্দে এগোচ্ছেন। এশিয়ান চ্যাম্পিয়নশিপে লড়াই তুলনামূলক কঠিন হবে, সেটা তিনি আগেই জানতেন।‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top