আজকাল ওয়েবডেস্ক:‌ খেলার মাঠে স্পোর্টসম্যান স্পিরিটের নানা দৃষ্টান্তের সাক্ষী থেকেছেন দর্শকরা। কখনও বিশ্বকাপের মঞ্চে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাঁধে ভর দিয়ে মাঠ ছেড়েছেন প্রতিপক্ষ উরুগুয়ের কাভানি। তো কখনও গোলাপি বলের টেস্টে বাংলাদেশের চোট পাওয়া ক্রিকেটারের শুশ্রুষায় ছুটে এসেছেন ভারতীয় ফিজিও। আরও একবার স্পোর্টসম্যান স্পিরিটের দৃশ্য উঠে এল শিরোনামে।
ঘটনা এমএসএলের একটি ম্যাচের। ফাফ ডু’‌প্লেসির পার্ল রকসের জার্সি গায়ে খেলছিলেন ইসুরু উদানা। ম্যাচ চলছিল নেলসন ম্যান্ডেলা বে জায়ান্টসের বিরুদ্ধে। শেষ দুই ওভারে তাদের প্রয়োজন ছিল ৩০ রান। এমন পরিস্থিতিতে ১৯ তম ওভারে রান নেওয়ার সময় হেইনোর শটে বল সোজা এসে লাগে মার্কো মারাইসের পায়ে। চোট পেয়ে রান নিতে গিয়ে পিচের উপরেই পড়ে যান তিনি। সেই সময় বল চলে এসেছিল উদানার হাতে। কিন্তু মার্কোকে হোঁচট খেতে দেখে তাঁকে রান আউট না করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার বোলার। রান না নিয়ে কোনওক্রমে পা টেনে নন–স্ট্রাইকার এন্ডেই ফিরে আসেন মার্কো। এমএসএলের ম্যাচের এই দৃশ্যই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। লিগ কর্তৃপক্ষের তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে ভিডিওটি। সঙ্গে লেখা ‘‌ক্রিকেটীয় স্পিরিট।’‌  প্রত্যেকেই উদানার প্রশংসায় পঞ্চমুখ। অনেকে লিখেছেন, ‘এমন আরও দৃশ্যের সাক্ষী হওয়ার অপেক্ষায় থাকব।’
প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৬৮ রান করে পার্ল। কিন্তু রান তাড়া করে লক্ষ্যে পৌঁছতে পারেনি প্রতিপক্ষ। ১২ রানে ম্যাচ জিতে নেন ফাফরা। এই জয়ের সঙ্গেই ২৭ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে পৌঁছে গেল পার্ল রকস। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top