আজকালের প্রতিবেদন: গত মরশুমে লিভারপুলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির। মাত্র ১ পয়েন্ট পিছিয়ে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা হয়নি লিভারপুলের। এই মরশুমে তাই শুরু থেকেই প্রাধান্য বিস্তার করতে শুরু করে দিয়েছে জুরগেন ক্লপের দল। ইপিএলে টানা পাঁচটি ম্যাচে জয় তুলে নিল লিভারপুল। শনিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে তারা ৩–১ ব্যবধানে হারিয়ে দিল নিউক্যাসেল ইউনাইটেডকে। 
গোটা ম্যাচেই দাপট ছিল লিভারপুলের। তাদের বল পজেশন ছিল ৭৬ শতাংশ। মোট ৮৪০টি পাস খেলেছে তারা। কিন্তু শুরুতে খেলার গতির বিপরীতে গোল করে এগিয়ে গিয়েছিল নিউক্যাসেল ইউনাইটেডই। খেলার ৭ মিনিটের মাথায় গোল করেন জেত্রো উইলিয়ামস। ২৮ মিনিটের মাথায় সমতা ফেরান সাদিও মানে। প্রথমার্ধেই এগিয়ে যায় লিভারপুল। ৪০ মিনিটে মানেই আবার গোল করে লিভারপুলকে এগিয়ে দেন। লিভারপুলের শেষ গোল ৭২ মিনিটে। গোলটি করেন মহম্মদ সালা। এই জয়ের ফলে ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় শীর্ষে রইল লিভারপুল।
ইপিএলের অন্য ম্যাচে এই প্রতিবেদন লেখার সময় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বিরতিতে ১–০ ব্যবধানে এগিয়ে ছিল লিস্টার সিটির বিরুদ্ধে। ৮ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড। পিছিয়ে পড়লেও প্রথমার্ধে দাপট বেশি ছিল লিস্টারেরই। 
আর একটি ম্যাচে চেলসি বিরতিতে ৩–০ ব্যবধানে এগিয়ে ছিল উলভারহ্যামটনের বিরুদ্ধে। ৩১ মিনিটে প্রথম গোল ফিকায়ো তোমোরির। ৩৪ ও ৪১ মিনিটে জোড়া গোল ট্যামি আব্রাহামের। 
লা লিগায় জয় পেল রিয়েল মাদ্রিদ। শনিবার সান্তিয়াগো বের্নাব্যু–তে তারা ৩–২ ব্যবধানে হারায় লেভান্তেকে। চতুর্থ ম্যাচে দ্বিতীয় জয় পেল জিনেদিন জিদানের দল। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রিয়েল এখন তালিকায় দুইয়ে। শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ (‌৩ ম্যাচে ৯)‌। এদিন প্রথমার্ধেই ৩ গোল দেয় রিয়েল মাদ্রিদ। ২৫ মিনিটে প্রথম গোল করিম বেনজিমার। মিনিট ছয়েক পরে দ্বিতীয় গোল তাঁরই। ৪০ মিনিটে তৃতীয় গোল ক্যাসেমিরোর। কিন্তু দ্বিতীয়ার্ধে রিয়েলের ওপর চাপ বাড়ায় লেভান্তে। ৪৯ মিনিটে একটি গোল শোধ করেন বোরজা মায়োরাল। ৭৫ মিনিটে আরও ব্যবধান কমান গঞ্জালো মেলেরো। চিন্তায় পড়ছিলেন জিদান। যদিও লেভান্তে সমতা ফেরাতে পারেনি। 
সিরি এ লিগে আটকে গেল জুভেন্টাস। ফিওরেন্তিনার সঙ্গে তাদের খেলা গোলশূন্য ড্র। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, গঞ্জালো হিগুয়েনের মতো তারকারা থাকা সত্ত্বেও গোলের রাস্তা খুঁজে পায়নি জুভেন্টাস। প্রায় সমানে সমানে পাল্লা দিয়েছে ফিওরেন্তিনা। এই ড্রয়ের ফলে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষেই রইল জুভেন্টাস।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top