আজকাল ওয়েবডেস্ক:‌ লকডাউনে ঘরবন্দি জীবন। বাইরের দুনিয়ার সঙ্গে যোগাযোগের মাধ্যম কেবল মোবাইল–টেলিভিশন আর সংবাদপত্র। প্রতি মুহূর্তেই করোনা সংক্রান্ত নানা খবরের আপডেট রাখছেন দেশবাসী। জানতে চাইছেন, কোনটা ঠিক, আর কোনটাই বা গুজব। কারণ সোশ্যাল মিডিয়ায় এমন অনেক খবর ঘুরে বেড়াচ্ছে, যা একেবারেই ভিত্তিহীন। সঠিক খবর পেতে তাই সংবাদমাধ্যমই ভরসা। সৌরভ গাঙ্গুলিও সেই জন্য গুজবে কান না দিয়ে সংবাদমাধ্যমেই আস্থা রাখতে অনুরোধ জানাচ্ছেন।
দেশজুড়ে করোনা আতঙ্ক। এরই মধ্যে দিন কয়েক আগে গুজব ছড়িয়ে পড়ে সংবাদপত্র নিয়ে। রটনা যে, সংবাদপত্র থেকে নাকি ভাইরাস ছড়াতে পারে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই জানিয়ে দেয়, এই খবর ভিত্তিহীন। এ থেকে করোনার সংক্রমণ ছড়ায় না। একই কথা বলে কেন্দ্র। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও জানিয়েছিলেন, সংবাদপত্রের কর্মীরা দিন–রাত কষ্ট করে পাঠকদের কাছে খবর পৌঁছে দিচ্ছে। ওদের কাজে বাধা দেওয়া যাবে না। এবার সংবাদপত্রের জন্য ব্যাট ধরলেন দাদা।
এবার বিসিসিআই প্রেসিডেন্ট বললেন, ‘‌লকডাউনের জন্য আমিও গৃহবন্দি। আপনারাও তাই। বাড়িতে থাকুন। এই পরিস্থিতিতে সংবাদপত্র আর টিভিই পারে আপনাদের সত্যি খবরটা পৌঁছে দিতে। আমি রোজ সংবাদপত্র পড়ছি, টেলিভিশন দেখছি। আপনারাও সেটা করুন।’‌ মানুষ যাতে ভুয়ো খবর দেখে বিভ্রান্ত না হন, তার জন্যও বার্তা দিলেন সৌরভ। মিডিয়ার সমর্থনে সুর চড়ালেন। সৌরভের বিশ্বাস, তাঁর আবেদনে সাড়া দিয়ে অনুরাগীরা গুজবে কান দেওয়া বন্ধ করবেন। নিশ্চিন্তে সংবাদপত্রও পড়বেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top