আজকাল ওয়েবডেস্ক: আইপিএল এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ‘সম্পর্ক’ নিয়ে জলঘোলা কম হয়নি। দেশ ছেড়ে আইপিল-কে অগ্রাধিকার দেওয়ায় বিসিবি-র ক্ষোভের মুখে পড়েছিলেন মুস্তাফিজুর রহমান। দু’ বছরের জন্য আইপিএল খেলা নিষিদ্ধ হয়েছিল তাঁর। এবার বিতর্ক হচ্ছে সাকিব আল হাসানকে নিয়ে। দেশের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ ছেড়ে কেকেআর-এর হয়ে আইপিএল খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 
শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মধ্যে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজের সময়েই পড়েছে আইপিএল। দেশের কর্তব্য ছেড়ে অর্থ রোজগারেই মন দিয়েছেন সাকিব। যা নিয়ে বেজায় চটেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রেসিডেন্ট নাজমুল হাসান জানিয়েছেন, এই ধরনের সমস্যা বা জটিলতা এড়াতে খেলোয়াড়দের চুক্তির নিয়মে বদল আনতে চলেছে বোর্ড। 
অনেকদিন পর কলকাতা নাইট রাইডার্সে ফিরেছেন সাকিব। নিষেধাজ্ঞা কাটিয়ে রাজস্থান রয়্যালসে সুযোগ পেয়েছেন মুস্তাফিজুর। ‘দ্য ফিজ’ সেভাবে টেস্ট না খেললেও সব ধরনের ক্রিকেটে দলের অপরিহার্য অংশ সাকিব। তিনিই দেশের কর্তব্য অবহেলা করেছেন। ফলত নয়া আইন আনতে বদ্ধপরিকর বিসিবি। 
বিবৃতিতে নাজমুল বলেন, ‘খেলোয়াড়দের সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হব আমরা। কে কোন ফর্ম্যাটে খেলতে চায় তার স্পষ্ট উল্লেখ থাকবে তাতে। খেলোয়াড়দের যদি কোনও ব্যস্ততা থাকে, তা আগে জানাতে হবে। এতে আর জটিলতা থাকবে না। কেউ বলতে পারবে না, তাকে জোর করে আটকে রাখা হয়েছে।’         
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top