সংবাদ সংস্থা, লন্ডন: এ যেন অনেকটা পুষ্করিণীর স্থির জলে ঢিল পড়ার মতো অবস্থা। ভারতের কাছে হারের পর টিম অস্ট্রেলিয়ার অবস্থা বোঝাতেই এরকম উদাহরণের অবতারণা।
হারের হ্যাংওভার কাটতে না কাটতেই এবার পাকিস্তানের মুখে। ম্যাচের আগে দলের সহকারী কোচ রিকি পন্টিং সাফ জানিয়ে দেন, পরিস্থিতি বদলের সঙ্গে ব্যাটিং অর্ডারে পরিবর্তনের ব্যাপারে টিম ম্যানেজমেন্ট নমনীয় মনোভাব দেখাতে প্রস্তুত। বিরাটের কাছে হারের জন্য দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের দিকে তির ছুঁড়তে নারাজ পন্টিং। বরং, তঁাদের পাশেই থাকছেন তিনি। ওপেনিং জুটি নিয়ে পন্টিং বলেন, ‘‌ফিঞ্চ (‌অ্যারন)‌ এবং ওয়ার্নার (‌ডেভিড)‌ সম্ভবত বিশ্বের অন্যতম সেরা ওপেনিং জুটি।  গত পঁাচ–ছ মাস ফিঞ্চ দারুণ করছে। ওয়ার্নারও দারুণ ভাবে প্রত্যাবর্তন করেছে।’‌ প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে এই জুটির রান ১০০–র গণ্ডি পেরোতে পারেনি। পন্টিং টপ অর্ডারে এমন একজন ব্যাটসম্যান চাইছেন, যিনি শতরান করবেন। বলেন, ‘‌ধাওয়ানের মতো কাউকে চাই। ঠিক সময় প্রয়োজনীয় সেঞ্চুরি করবে।’‌ খারাপ সংবাদও রয়েছে অসি শিবিরে। চোটের জন্য বুধবারের ম্যাচে খেলতে পারবেন না অলরাউন্ডার মার্কাস স্টয়নিস।
টনটনে ম্যাচে নামার আগে টাইম মেশিনে চেপে বছর তিনেক আগের স্মৃতিতে ডুব পাকিস্তানের মহম্মদ আমিরের। এই মাঠেই তিন বছর আগে নির্বাসন কাটিয়ে ঝলসে উঠেছিলেন। সেই টনটনের মাঠে কি আবার দেখা যাবে আমির–ম্যাজিক?‌ আশায় রয়েছেন আমির। অধিনায়ক সরফরাজ (‌কিপিং প্র্যাকটিস করার ভিডিও নিয়ে ট্রোলড হন)‌ আলো ফেললেন ইতিহাসে, ‘‌পরিসংখ্যান ঘাঁটলে দেখা যাবে, এটা সত্যি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমরা বেশি জিততে পারিনি। ইংল্যান্ডের বিরুদ্ধেও বেশি জিতিনি। তবে, আমরা চলতি বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়েছিলাম। যা আমাদের ইতিবাচক করে তুলেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমাদের দল আক্রমণাত্মক মেজাজে থাকবে। ইংল্যান্ড ম্যাচের পারফরমেন্সের পুনরাবৃত্তি করাই লক্ষ্য।’ সঙ্গে জুড়েছেন, ‘‌জানি, ওরা জয়ে ফিরতে কতটা মরিয়া হবে। যদি স্মিথ এবং ওয়ার্নার ছন্দে থাকে, ওদের আটকানো মুশকিল।’‌‌ টনটনের ঘাসের উইকেট নিয়ে অখুশি পাক শিবির। উইকেটে বাউন্স থাকায় শঙ্কিত তারা। চলতি বিশ্বকাপে ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০৫ রানে গুটিয়ে যাওয়ার অভিজ্ঞতা চিন্তায় রেখেছে।‌‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top