আজকাল ওয়েবডেস্ক: আগামী রবিবার ক্রিকেট বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ। ইংল্যান্ডের ওল্ড ট্রাফোর্ডের মাঠে বল গড়াতে এখনও চারদিন বাকি। তবে মাঠের বাইরের যুদ্ধ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় দুই দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে এই যুদ্ধের ছবি প্রত্যেকবারই দেখা যায়। দুই দেশের সমর্থকরা একে অপরকে ব্যঙ্গ করে মিম বানিয়েছেন। ট্রোল করেছেন একে অপরকে। দুই দেশের মধ্যে বিজ্ঞাপন যুদ্ধও শুরু হয়েছে। আর তাতেই বিরক্তি প্রকাশ করেছেন সানিয়া মির্জা। তিনি একটি টুইট করে লিখেছেন, ‘‌ভারত পাকিস্তান ম্যাচকে ঘিরে যথেষ্ট উত্তেজনা ও আগ্রহ রয়েছে মানুষের মধ্যে। স্রেফ মার্কেটিংয়ের জন্য এইরকম কুরুচিকর বিজ্ঞাপন বানিয়ে ম্যাচের উত্তেজনা বাড়ানোর কোনও প্রয়োজন নেই। এটা একটা ক্রিকেট ম্যাচ মাত্র। এটাকে ম্যাচের বাইরে অন্যকিছু হিসাবে যাঁরা দেখতে চান, তাঁদের জন্য সমবেদনা রইল।’‌ গতবার চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্টের সময় প্রকাশিত ‘‌মওকা মওকা’‌ বিজ্ঞাপনটি ভীষণই জনপ্রিয় হয়েছিল। রবিবার ফাদার্স ডে-র দিনে ভারত পাক দ্বৈরথ। এবারও একটি বিজ্ঞাপন বেশ জনপ্রিয় হয় যেটি ফাদার্স ডের বিষয়টি মাথায় রেখে বানানো হয়েছে। বিজ্ঞাপনটিতে ভারতকে ‘‌বাবা’‌ এবং পাকিস্তানকে ‘‌পুত্র’‌ হিসেবে দেখানো হয়েছে। কাঁটাতারের ওপারেও একটি বিজ্ঞাপন বানানো হয়েছে। তার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন। সোশ্যাল মিডিয়ায় চরম সমালোচিত হয় বিজ্ঞাপনটি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top