সংবাদ সংস্থা, লন্ডন, ৫ জুন- ইতিহাস সৃষ্টি করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আয়ের নিরিখে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে ‘‌‌বিলিওনেয়ার’‌ হলেন তিনি। শুক্রবার ফোর্বসের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানেই রোনাল্ডোকে বিলিওনেয়ারের তালিকায় দেখানো হয়েছে। মাত্র দু’‌জন ক্রীড়াবিদ এই তালিকায় রয়েছেন— টাইগার উডস এবং ফ্লয়েড মেওয়েদার।
একই সঙ্গে মাঠের বাইরের লড়াইয়ে লিওনেল মেসিকে টপকালেন রোনাল্ডো। আর্জেন্টাইন তারকা অবশ্য সামান্য পিছনে রয়েছেন। ফোর্বসের আশা, সামনের বছরই বিলিওনেয়ারের তালিকায় ঢুকে পড়বেন মেসি। ফুটবল থেকে বেতন হিসেবে রোনাল্ডোর সম্পত্তির পরিমাণ ৬৫ কোটি ডলার। বাকি ৩৫ কোটি ডলার এসেছে স্পনসরশিপ থেকে। ফোর্বস জানিয়েছে, জুভেন্টাসের চুক্তি শেষ হওয়ার সময় রোনাল্ডোর কেরিয়ার–বাবদ আয় দাঁড়াবে ৭৬.‌৫ কোটি ডলার। মেসির কেরিয়ার–বাবদ আয় ৬০.‌৫ কোটি ডলার। যদিও স্পনসরশিপের তালিকায় পিছিয়ে আছেন তিনি। তবে বর্তমানে কোনও ক্রীড়াবিদই রোনাল্ডো, মেসির ধারেকাছে নেই।
গত বছর বেতন এবং স্পনসরশিপ থেকে ৮.‌৫ কোটি ডলার রোজগার করেছেন রোনাল্ডো, যা তাঁকে বিলিওনেয়ারের দৌড়ে এগিয়ে দিয়েছে। ৩৫ লক্ষ ডলার বেতনহ্রাস হলেও তার প্রভাব পড়েনি। ইনস্টাগ্রাম থেকে প্রতি পোস্টে ১০ লক্ষ পাউন্ড পান রোনাল্ডো। জুভেন্টাস থেকে যা বেতন পান, তার থেকেও সোশ্যাল মিডিয়ার পোস্টে ১.‌৪ কোটি পাউন্ড বেশি পান রোনাল্ডো।‌(ফাইল ছবি)

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top