আজকাল ওয়েবডেস্ক:‌ প্রথম ম্যাচে তিনি ব্যর্থ হন। ব্যর্থ হয় তাঁর দলও। দ্বিতীয় ম্যাচেই ফের নিজের জাত চেনালেন রোহিত শর্মা। টি২০ কেরিয়ারে নিজের শততম ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক গড়ে ফেললেন নতুন রেকর্ডও। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক টি২০ খেললেন তিনি। এছাড়াও সুরেশ রায়নাকে টপকে সব ধরনের টি২০ ক্রিকেটে সর্বোচ্চ স্কোরারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রোহিত। সব ধরনের টি২০ ক্রিকেটে রোহিতের রান এখন ৮৪০৬ রান। শীর্ষে বিরাট। তাঁর সংগ্রহ ৮৫৫৬ রান। আর রায়না নেমে গেলেন তিনে। তাঁর রান ৮৩৯২। তবে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রানের মালিক কিন্তু রোহিতই।
রাজকোটে আরও একাধিক রেকর্ড করেছেন রোহিত। ৪৩ বলে ৮৫ রান করে দলকে যেমন জিতিয়েছেন। তেমনি মেরেছেন গোটা ইনিংসে ৬টি চার ও ৬টি ছয়। তারমধ্যে বাংলাদেশ স্পিনার মোসাদ্দেক হোসেনের এক ওভারে মারেন তিনটি ছয়। সবচেয়ে বড় কথা রাজকোটে ৬টি ছয় মেরে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ভারতীয় অধিনায়কদের মধ্যে সর্বোচ্চ ছয় মারার তালিকায় রোহিত এখন শীর্ষে। ১৭ ইনিংসে রোহিত মেরেছেন ৩৭ ছয়। টপকেছেন ধোনিকে। ৬২ ইনিংসে ৩৪ ছয় ছিল ধোনির। বিরাট আছেন তিনে। তিনি ২৬ ইনিংসে মেরেছেন ২৬ ছয়। 
এছাড়া ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ডও এখন রোহিতের দখলে। এখনও অবধি মেরেছেন ৬৬ ছয়। ২০১৭ ও ১৮ সালেও এই রেকর্ড ছিল রোহিতের দখলে। 
বিরাটকেও ছুঁয়ে ফেলেছেন রোহিত। টি২০ ক্রিকেটে সর্বোচ্চ ২২ বার ৫০ বা তার বেশি রান করে ফেললেন। এছাড়া অধিনায়ক হিসেবে বিরাটের সঙ্গে যুগ্মভাবে ছয়বার ৫০ বা তার বেশি রানের ইনিংস খেলেছেন রোহিত। রাজকোটে ধাওয়ানের সঙ্গে শতরানের জুটি গড়ে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে সর্বোচ্চ চারবার ১০০ বা তার বেশি রানের জুটি গড়েন রোহিত। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top