আজকাল ওয়েবডেস্ক:‌ সেমিফাইনালে লড়াই করে হেরেছিল ভারত। টপ অর্ডার ভাল ব্যাট করতে না পারলেও শেষে এসে খেলা ধরেছিলেন ধোনি আর রবীন্দ্র জাদেজা। ম্যাচে জেতানোর গোড়ায় এনেছিলেন দলকে। কিন্তু, শেষ রক্ষা হয়নি। জাদেজা ফিরে যাওয়ার পর যা আশা ছিল, তাও শেষ হয়ে যায় ধোনি রান আউট হয়ে ফিরে যাওয়ার পর। আর সেই কষ্ট সহ্য হয়নি জাদেজার। সম্প্রতি বম্বে টাইমসে দেওয়া একটি সাক্ষাৎকারে জাদেজার স্ত্রী রিভা জানিয়েছেন এমনই একান্ত ব্যক্তিগত কিছু কথা। 
‌তিনি বলেছেন, ‘‌ভারতের হারের পর জাদেজাকে যেন সামলানো যাচ্ছিল না। বারবার বলছিল, আমি যদি আউট না হয়ে যেতাম, তাহলে ম্যাচ জিততাম আমরা। ভারত সেমিফাইনালে চলে যেত।’‌ আসলে জাদেজা কিছুতেই ভারতের হারের কথাটা মানতে পারছিলেন না। ৫৯ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন তিনি। ধোনির সঙ্গে জুটি বেঁধে ১০০ রানের পার্টনারশিপ তৈরি করেছিলেন। তবু নিউজিল্যান্ডের থেকে ১৮ রানে পিছিয়ে পড়ে পরাস্ত হয় ভারত।
‘‌আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে জাদেজাকে একাধিক খেলায় পরিত্রাতা হিসাবে দেখা গিয়েছে। ভারতকে একাধিক ম্যাচে জয়ে ফিরিয়েছেন তিনি। সেমিফাইনালেও সেই ধারাই অব্যাহত ছিল। শুধু ব্যাটে নয়, বলেও নিউজিল্যান্ডকে বেগ দিয়েছিলেন জাদেজা। কিন্তু শেষ পর্যন্ত দুর্গ রক্ষা করতে পারলেন না। তাই এই ম্যাচের হার যেন মেনে নিতে পারছিলেন না জাদেজা।’‌  

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top