আজকাল ওয়েবডেস্ক:‌ ২০২২ বিশ্বকাপ কি ৪৮ দলের? এই নিয়ে প্রশ্নের অন্ত নেই। ফিফাও বিষয়টি নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি। আয়োজক দেশের পরিকাঠামো তৈরি হয়ে গিয়েছে। এই অবস্থায় দল বাড়ানো কতটা সম্ভব হবে তা নিয়েও সংশয় রয়েছে। সূত্রের খবর, জুন মাসে প্যারিসের মিটিংয়ে এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। শুক্রবার মিয়ামিতে ফিফা কাউন্সিলের মিটিংয়ে প্রতিনিধিরা তাদের রিপোর্ট জমা দেবে, আদৌ কাতার বিশ্বকাপের দল ৩২ থেকে ৪৮ করা সম্ভব হবে কিনা তা নিয়ে। চূড়ান্ত সিদ্ধান্ত হবে জুনে। 
এএফপির খবর অনুযায়ী শুক্রবারের আলোচনায় উঠে আসতে পারে ২০২২ বিশ্বকাপে যদি দল বাড়ানো হয় তাহলে কাতার বর্ডার সংলগ্ন আরও এক–দু’‌টি দেশকে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেওয়া হবে।
তবে এটাও ঠিক, কাতার বর্ডার সংলগ্ন একাধিক দেশ যদি এই বিশ্বকাপ কাতারের সঙ্গে করতে রাজি হয় তাহলেই দলের সংখ্যা বাড়ানো সম্ভব হবে।
ফিফা অবশ্য এটা জানিয়েছে, তিন বছরের মধ্যে বিশ্বকাপের পরিকাঠামো তৈরি করার ক্ষমতা রয়েছে বাহরিন, কুয়েত, সৌদি আরব, ওমান ও সংযুক্ত আরব আমিরশাহীর।
৬ জুন প্যারিসের মিটিংয়ের আলোচনার মূল বিষয়ই থাকবে এটা। না হলে ২০২৬ সালে আমেরিকা, মেক্সিকো ও কানাডা বিশ্বকাপে ৪৮ দলের টুর্নামেন্ট করা হবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top