আজকাল ওয়েবডেস্ক:‌ বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরা। বিসিসিআই দাবি করেছে। কেন্দ্র সরকার তো পুনর্নির্মাণ হওয়া সর্দার প্যাটেল স্টেডিয়াম নিয়ে দারুণ উচ্ছ্বসিত। সোমবার ১ লক্ষ ১০ হাজার আসন বিশিষ্ট মোতেরায় মার্কিন প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানানো হয়েছে। 
সোমবারই আবার ভুল ভাঙল। জানা গেছে, মোতেরা নয়, বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম উত্তর কোরিয়ায় অবস্থিত। যার নাম রানগ্রাডো  মে ডে স্টেডিয়াম। এই স্টেডিয়ামে একসঙ্গে বসে ১ লক্ষ ৫০ হাজার দর্শক খেলা দেখতে পারেন। যদিও উইকিপিডিয়ায় সার্চ করলে দেখা যাবে, এই স্টেডিয়ামের আসন সংখ্যা ১ লক্ষ ১০ হাজার। সবচেয়ে তাৎপর্যপূর্ণ হল একটি দ্বীপের উপর অবস্থিত এই স্টেডিয়াম। অবশ্য খেলাধুলার চেয়েও এই স্টেডিয়ামটি সেনাবাহিনীর প্যারেড ও বিভিন্ন বড় সম্মেলনের জন্য ব্যবহৃত হয়। 
মোতেরার আগে অবশ্য সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের তকমা পেত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। দর্শকাসন ছিল ১ লক্ষ। ১৯৮৩ সালে তৈরি হয় মোতেরা। আর ২০১৬ সালে পুনর্নির্মাণের কাজ শুরু হয়। তিন বছরের মধ্যে কাজ শেষ হয়েছে। ১ লক্ষ ১০ হাজার লোক এখানে খেলা দেখতে পারবে। কিন্তু উত্তর কোরিয়ার স্টেডিয়ামের কথা প্রকাশ্যে আসতেই নতুন বিতর্ক না দেখা দেয়। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top