আজকাল ওয়েবডেস্ক:‌ বিশ্বকাপের সেরা একাদশে ঠাঁই হল না বিরাট কোহলির। আইসিসি সোমবার বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে। যে দলে টিম ইন্ডিয়ার মাত্র দু’‌জন সুযোগ পেয়েছেন। একজন, বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করা রোহিত শর্মা। অপরজন, গোটা টুর্নামেন্টে ধারাবাহিকভাবে ভাল বল করা জসপ্রীত বুমরা। দলের অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী হিসেবে রাখা হয়েছে আক্রমণাত্মক ইংরেজ ব্যাটসম্যান জেসন রয়কে। গোটা টুর্নামেন্টে অলরাউন্ড পারফরম্যান্স করা বাংলাদেশের সাকিব আল হাসানকে দলে রাখা হয়েছে। দলের উইকেটরক্ষক অসি তারকা অ্যালেক্স ক্যারি। 
গোটা দলটা এরকম:‌ জেসন রয়, রোহিত শর্মা, কেন উইলিয়ামসন, জো রুট, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, জোফ্রা আর্চার, লকি ফার্গুসন, জসপ্রীত বুমরা। 
বিশ্বকাপে ৪৪৩ রান করেছেন বিরাট। নেই একটিও শতরান। কয়েকটি অর্ধশতরান করেছেন। দল সেমিফাইনালে ছিটকে গেছে। গুরুত্বপূর্ণ সময়ে বেশ কিছু ভুল সিদ্ধান্তই বিরাটকে সেরা একাদশ থেকে ছিটকে দিল। 
টুর্নামেন্ট সর্বোচ্চ রান করা রোহিত (‌৬৪৮)‌ দলে থাকবেনই। ১৮ উইকেট নেওয়া বুমরাও অটোমেটিক চয়েস। সর্বোচ্চ উইকেটশিকারী মিচেল স্টার্ক আছেন। তবে বিরাট কিংবা ওয়ার্নারের জায়গা হল না। 
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top