আজকালের প্রতিবেদন: ঘুরিয়ে–‌ফিরিয়ে একেকজনকে দায়িত্ব নয়, এবার নেইমারকেই স্থায়ী অধিনায়ক করে দিলেন ব্রাজিলের কোচ টিটে। দায়িত্ব পেয়ে খুশি নেইমার। তিনি মনে করেন, ব্রাজিলকে নেতৃত্ব দেওয়াটা তাঁর কাছে ভালই হবে। নিউ জার্সিতে শুক্রবারই প্রীতি ম্যাচে ব্রাজিল খেলেছে আমেরিকার বিরুদ্ধে। তার আগে কোচ টিটে অধিনায়কের আর্মব্যান্ড তুলে দেন নেইমারের হাতে। অধিনায়ক হয়ে তিনি বলেন, ‘আমি আবার এই দায়িত্ব গ্রহণ করলাম, কারণ এর ফলে অনেক কিছু‌ শিখেছি। ভবিষ্যতে আরও শিখব। এই দায়িত্ব আমার জন্য ভালই।’‌ রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে সাড়া জাগিয়েও ব্যর্থ হয়েছিল সেলেকাও। সমালোচিত হয়েছিলেন নেইমারও। সেই প্রসঙ্গও আবার উঠে এসেছে। যা নিয়ে প্যারিস সাঁ জাঁ–র তারকা ফুটবলার বলেছেন, ‘‌অনেক সমালোচকই তখন আমাকে টার্গেট করেছিলেন। ওই মুহূর্তে আমিও কথা বলার অবস্থায় ছিলাম না (‌বেলজিয়াম ম্যাচের পর)‌। তাই কথা যখন বলতে পারছিলাম না, মনে হয়েছিল মুখ বন্ধ রাখাই শ্রেয়। কারণ নীরবতাই হল সেরা উত্তর।’‌ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে না পারার জন্য দেশের সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন নেইমার। 
এরই মধ্যে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন জানিয়ে দিল, আগামী মাসেই দুটি প্রীতি ম্যাচ খেলতে সৌদি আরব যাবে টিটের দল। ১২ অক্টোবর সৌদির বিরুদ্ধে খেলবে ব্রাজিল। তার চার দিন পরে, অর্থাৎ ১৬ অক্টোবর তারা খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিরুদ্ধে। চলতি আমেরিকা সফরে মঙ্গলবার ব্রাজিল খেলবে এল সালভাদোরের সঙ্গে। 
এদিকে লিওনেল মেসি কবে জাতীয় দলের হয়ে আবার খেলবেন, বা আদৌ খেলবেন কিনা, পুরো ব্যাপারটাই দেশের মহাতারকার ওপর ছেড়ে দিয়েছেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার সভাপতি ক্লদিও তাপিয়া। আর্জেন্টিনা শনিবার প্রীতি ম্যাচ খেলবে গুয়াতেমালার বিরুদ্ধে। এর পরের ম্যাচ কলম্বিয়ার সঙ্গে। মেসির পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন সের্জিও রোমেরো। আগামী কোপা আমেরিকা হবে ব্রাজিলে। আর্জেন্টিনা সমর্থকরা চাইছেন, তখন আবার জাতীয় দলের জার্সি গায়ে ফিরুন লিও মেসি। বিশ্বকাপে ব্যর্থতার পর কোচের চাকরি গেছে জর্জ সাম্পাওলির। পরিবর্তে সিনিয়র দলের অস্থায়ী দায়িত্ব পেয়েছেন ওয়েস্ট হ্যামের প্রাক্তন ডিফেন্ডার লিওনেল স্কালোনি। তিনি বলেছেন, ‘‌আমরা ওকে (‌মেসি)‌ মিস করছি। ও এখন সময়টা পরিবারের সঙ্গে উপভোগ করছে। দেখা যাক পরে কী হয়।’‌ স্কালোনি জানান, নতুন কোচ আসার পর মেসি কী ভাবনাচিন্তা করেন, সেটাই দেখার। ‌‌‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top