মোহনবাগান ১  কাস্টমস ১
(‌গঞ্জালেস মুনোজ)‌  (‌স্ট্যানলি)‌ 

আজকাল ওয়েবডেস্ক:‌ ফের কলকাতা লিগে আটকে গেল মোহনবাগান। কাস্টমস বাঁধা টপকাতে পারল না কিবু ভিকুনা বাহিনী। পিয়ারলেসের কাছে প্রথম ম্যাচে ৩ গোল খেয়েছিল সবুজ মেরুন বাহিনী। দ্বিতীয় ম্যাচে কাস্টমসের বিরুদ্ধে ম্যাচ ১–১ শেষ করল। দুই ম্যাচ খেলে বাগান আটকে থাকল ১ পয়েন্টে।
খেলার শুরুটা কিন্তু অন্যরকম ছিল। ২১ মিনিটে বাগান এগিয়ে গিয়েছিল গঞ্জালেস মুনোজের গোলে। বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন গঞ্জালেস। নড়ার সময় পাননি কাস্টমস গোলরক্ষক শুভম। এরপর প্রধমার্ধে বেশ কয়েকবার আক্রমণ শানালেও কাস্টমস গোলমুখ আর খুলতে পারেনি মোহনবাগান। দ্বিতীয়ার্ধে কিন্তু কাস্টমস বেশ ভাল খেলল। একাধিক গোলের সুযোগ পেয়েছিল। বাগান সমস্যায় পড়ে যায় ৬২ মিনিটে কিমা লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ায়। কাস্টমস বিদেশি ফিলিপ আদজাকে ফাউল করায় লাল কার্ড দেখতে হয় কিমাকে। এরপর কাস্টমস আরও চেপে ধরে বাগানকে। তবে ৮৪ মিনিটে বেইতাকে বিচ্ছিরিভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড (‌লাল কার্ড)‌ দেখে মাঠ ছাড়েন কাস্টমসের দেবায়ন সাহা। 
বাগান রক্ষণে নাভিশ্বাস উঠছিল। চামোরোকে অত্যন্ত সাধারণ মানের মনে হচ্ছিল। গোল পেলেও গঞ্জালেসের ডিফেন্সিভ কোয়ালিটি বেশ খারাপ। ৯০ মিনিটে কাস্টমস কর্ণার থেকে সমতা ফেরায়। বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন স্ট্যানলি। 
মরশুমে চারটে ম্যাচ খেলে ফেলল মোহনবাগান। দ্বিতীয়ার্ধে দল দাঁড়িয়ে পড়ছে মূলত ফিটনেসের অভাবের জন্য। তাছাড়া চামোরো ও সুহেরের মধ্যে আক্রমণে বোঝাপড়া নেই। তাছাড়া কাস্টমসের গোলের সময় বাগানের দুই বিদেশি দাঁড়িয়ে রইলেন। ‌‌মোদ্দা কথা, কলকাতা লিগে গতবারের চ্যাম্পিয়নরা দুই ম্যাচ খেলেও জয়হীন থেকে গেল। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top