আজকাল ওয়েবডেস্ক:‌ একই দিনে চ্যম্পিয়ন্স লিগে দুই মহাশক্তির পতন। একদিকে তুরিনে ঘরের মাঠে জিতেও শেষ আটে যেতে পারল না জুভেন্টাস। অন্যদিকে ম্যাঞ্চেস্টারে সিটির কাছে হেরে ছিটকে গেল রিয়াল মাদ্রিদ। অর্থাৎ একই দিনে ইউরোপীয় ফুটবলের দুই মহাশক্তিধর ক্লাব চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল। 
অ্যাওয়ে ম্যাচে লিঁয়র কাছে ১–০ গোলে হেরেছিল জুভেন্টাস। শুক্রবার তাই তাঁদের জিততে হত কমপক্ষে ২–০ গোলের ব্যবধানে। কিন্তু তুরিনে কামব্যাকের ম্যাচে শুরুতেই ধাক্কা খায় জুভেন্টাস। মাত্র ১২ মিনিটেই মহার্ঘ অ্যাওয়ে গেল পেয়ে যায় ফ্রান্সের ক্লাবটি। এরপর শুরু হয় রোনাল্ডো ম্যাজিক। প্রথমার্ধের শেষদিকে এসে পেনাল্টি থেকে গোলটি শোধ করেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচের দ্বিতীয়ার্ধে দূর থেকে দুর্দান্ত শটে দ্বিতীয় গোলটি করেন সিআর সেভেন। কিন্তু এরপর আর কোনও গোল করতে পারেনি জুভে। ফলে দুই পর্ব মিলিয়ে খেলা শেষ হল ২–২ ব্যবধানে। অ্যাওয়ে গোলের ভিত্তিতে ছিটকে গেল জুভেন্টাস। শেষ আটে চলে গেল লিঁয়। 
অন্যদিকে, শুক্রবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতে হল রিয়াল মাদ্রিদকেও। প্রথম পর্বের ম্যাচেই ঘরের মাঠে ২–১ ব্যবধানে পিছিয়েছিল রিয়াল। শেষ আটে যেতে হলে তাই অ্যাওয়ে ম্যাচে অন্তত ২ গোলের ব্যবধানে জিততে হত ইডেন হ্যাজার্ডদের। কিন্তু ম্যাঞ্চেস্টারেও রিয়াল ২–১ ব্যবধানে হারের মুখ দেখল। সিটির হয়ে গোল করলেন রহিম স্টার্লিং ও গ্যাব্রিয়েল জেসুস। রিয়ালের গোলটি বেঞ্জেমার। ফলে দুই পর্ব মিলিয়ে ৪–২ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল মাদ্রিদের দলটি। এই প্রথমবার ম্যানেজার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হলেন জিনেদিন জিদান। একই দিনে দুই তারকা খচিত টিমের বিদায়ে কিছুটা হলেও জৌলুশ হারাল চ্যাম্পিয়ন্স লিগ। এদিকে আজ শেষ ১৬–র লড়াইয়ে বায়ার্নের মুখোমুখি হবে চেলসি। প্রথম পর্বের লড়াইয়ে চেলসি ৩–০ ব্যবধানে পিছিয়ে। 

 

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top