আজকাল ওয়েবডেস্ক:‌ আইপিএল শেষ হলেই অস্ট্রেলিয়ায় আড়াই মাসের সফরে যাবে ভারতীয় দল। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির ইচ্ছেকে প্রাধান্য দিয়ে সেই সফরে পরিবারকে সঙ্গে রাখার ব্যাপারে ক্রিকেটারদের অলিখিতভাবে আশ্বস্ত করল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিছুদিন আগে ভারতীয় দলের ক্রিকেটারদের পরিবারের সদস্যদের থাকার ব্যবস্থা করতে অস্ট্রেলিয়া বোর্ডকে অনুরোধ জানিয়েছিলেন সৌরভ। ভারতীয় বোর্ডের অনুরোধ মেনে নিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।
করোনার কারণে প্রথমে পরিবারের কাউকে অস্ট্রেলিয়া সফরে যেতে দিতে রাজি ছিল না ভারতীয় বোর্ড। পরে কিছু সিনিয়র খেলোয়াড়দের অনুরোধে মত বদলায় তারা। রবীন্দ্র জাদেজার মতো কিছু খেলোয়াড় আইপিএলে পরিবারকে সঙ্গে নিয়ে আসেননি। আড়াই মাসের অস্ট্রেলিয়া সফরেও পরিবারকে পাশে না পেলে প্রায় ৬ মাস আলাদা থাকতে হত। করোনাকালে কোয়ারেন্টিনে থাকার মানসিক ধকলের কথা ভেবেই বোর্ডের এই সিদ্ধান্ত বদল বলে মনে করা হচ্ছে।
১০ নভেম্বর আইপিএল ফাইনাল। তার পরের দিনই অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় দল। থাকতে হবে কোয়ারেন্টিনে। কোয়ারেন্টিনেও বিরাটদের অনুশীলন করার অনুমতি ইতিমধ্যেই দিয়েছে অস্ট্রেলিয়া বোর্ড। এক দিনের ম্যাচ দিয়ে শুরু হবে আড়াই মাসের দীর্ঘ এই সফর। মাঠে কিছু সংখ্যক দর্শক রাখার ব্যাপারেও ভাবনাচিন্তা শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top