আজকাল ওয়েবডেস্ক:‌ ভারত–অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশিত হল। চলতি বছরের শেষেই ভারত যাচ্ছে অস্ট্রেলিয়া সফরে। টি২০ সিরিজ দিয়ে শুরু হবে সফর। বিরাট কোহলিরা অস্ট্রেলিয়া সফরে খেলবেন তিনটি টি২০, চারটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচ। সফরের প্রথম টি২০ ১১ অক্টোবর ব্রিসবেনে। পরের দুটি ম্যাচ ১৪ ও ১৭ অক্টোবর যথাক্রমে ক্যানবেরা ও এডিলেডে। তারপর শুরু হবে চার টেস্টের সিরিজ। ৩ ডিসেম্বর প্রথম টেস্ট ব্রিসবেনে। ১১ ডিসেম্বর এডিলেডে শুরু দ্বিতীয় টেস্ট। মেলবোর্নে বক্সিং ডে টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। সিডনিতে দিন–রাতের টেস্ট শুরু হবে ৩ জানুয়ারি থেকে। এরপর রয়েছে একদিনের সিরিজ। ১২ জানুয়ারি প্রথম একদিনের ম্যাচ হবে পার্থে। দ্বিতীয় ও তৃতীয় একদিনের ম্যাচ যথাক্রমে ১৫ ও ১৭ জানুয়ারি মেলবোর্ন ও সিডনিতে। 
একদিন আগেই অস্ট্রেলিয়ান মিডিয়ার তরফে জানানো হয়েছিল যে ৩ ডিসেম্বরই টেস্ট সিরিজ শুরু হবে দু’‌দেশের। সেটাই সত্যি হল। 
২০২১ সালের ফেব্রুয়ারিতে হবে মহিলাদের বিশ্বকাপ ক্রিকেট। তার আগে ভারতের মহিলা ক্রিকেট দলও যাবে অস্ট্রেলিয়া সফরে। খেলবে তিনটি একদিনের ম্যাচ। ২২, ২৫ ও ২৮ জানুয়ারি ম্যাচগুলি হবে ক্যানবেরা, সেন্ট কিলডা ও হোবার্টে। 
অস্ট্রেলিয়া অবশ্য ক্রিকেট মরশুম শুরু করছে জিম্বাবোয়ে সিরিজ দিয়ে। ৯ আগস্ট শুরু হবে তিন ম্যাচের একদিনের সিরিজ। তারপর রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ। নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্টও খেলবে অসিরা। তারপর নিউজিল্যান্ড আসবে অস্ট্রেলিয়া সফরে।  

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top