আজকাল ওয়েবডেস্ক:‌ সেই পুরনো রোগ। বল নড়াচড়া করতেই ভেঙে পড়ল ভারতের বিখ্যাত ব্যাটিং। অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে টস জিতে ভারতকে ব্যাটিং করতে পাঠিয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। টস হারার পরেও বিরাট বলে গিয়েছিলেন, উইকেট বেশ ভাল। বড় রান তোলাই হবে লক্ষ্য। যাতে প্রতিপক্ষকে চাপে ফেলে দিতে পারি। কিন্তু কোথায় কি?‌
২৫ রানের ভিতরেই তিন উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করল ভারত। সিরিজের প্রথম টেস্টে বৃহস্পতিবার লোকেশ রাহুলের সঙ্গে ইনিংসের শুরুতে এসেছিলেন মায়াঙ্ক আগরওয়াল। বোর্ডে পাঁচ রান উঠতে না উঠতেই কেমার রোচের বলে ফিরলেন মায়াঙ্ক (‌৫)‌। তিনে আসা টেস্টে ভারতের সবচেয়ে নির্ভরযোগ্য পুজারাও (‌২)‌ রোচের শিকার হলেন। এরপর শ্যানন গ্যাব্রিয়েলের বাউন্সারে ব্যাট ছুঁইয়ে বিরাট (‌৯)‌ যখন প্যাভিলিয়নে ফিরছেন, তখন ২০১৮–র শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের স্মৃতি মনে পড়ে যাচ্ছিল। 
এই পরিস্থিতিতে রুখে দাঁড়ালেন অজিঙ্কা রাহানে। প্রথমে লোকেশ রাহুলকে নিয়ে ইনিংস গড়তে শুরু করলেন। কিন্তু এক দোষ রাহুলের। সেট হয়েও ফিরে গেলেন রোস্টন চেজের বলে। করলেন ৪৪। এরপর হনুমা বিহারীকে নিয়ে লড়াই শুরু করলেন রাহানে। নিজে করলেন দুরন্ত ৮১। ইনিংসে ছিল ১০টি চার। হনুমা করলেন ৩২। আচমকা বৃষ্টির জন্য প্রথমদিনের খেলা যখন শেষ হল, ভারতের সংগ্রহ ২০৩‌/‌৬। ঋষভ পন্থ (‌২০)‌ ও রবীন্দ্র জাদেজা (‌৩)‌ রয়েছেন উইকেটে। ক্যারিবিয়ান বোলারদের মধ্যে রোচ পেলেন ৩ উইকেট। গ্যাব্রিয়েল পেলেন ২টি। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top