আজকাল ওয়েবডেস্ক:‌ টানা ক্রীড়াসূচি। ভারতীয় সময় থেকে প্রায় সাতঘণ্টা এগিয়ে থাকা নিউজিল্যান্ডে গিয়ে  মাত্র তিনদিনে পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ। এসব কিছুর পরেও প্রথম টি–টোয়েন্টিতে ২০০ রান তাড়া করে ছ’‌উইকেটে জিতল ভারত। তাও এক ওভার বাকি থাকতেই। আর সেটা সম্ভব হল কে এল রাহুল, শ্রেয়স আইয়ার, বিরাট কোহলির দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্য।  
শুক্রবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু বিরাটের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন দুই কিউয়ি ওপেনার মার্টিন গাপ্তিল এবং কলিন মুনরো। দু’‌জনে মিলে প্রথম ৭.‌৫ ওভারে ৮০ রান যোগ করেন। ১৯ বলে ৩০ রান করে আউট হন গাপ্তিল। এরপর উইলিয়ামসন এবং মুনরো দলের হাল ধরেন। তাঁরা দু’‌জনেই মারকুটে ব্যাটিং করতে থাকেন। মুনরো করেন ৪২ বলে ৫৯ এবং উইলিয়ামসন করেন মাত্র ২৬ বলে ৫১ রান। শেষদিকে, মাত্র ২৭ বলে রস টেলরের ঝোড়ো ৫৪ রানের ইনিংসের সৌজন্য নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ডের রান পৌঁছায় পাঁচ উইকেটে ২০৩ রানে।
১২০ বলে ২০৪ রান লক্ষ্যমাত্রা। আস্কিং রেট ওভার প্রতি দশ রানেরও বেশি। এই অবস্থায় ব্যাট করতে নেমে শুরুতেই রোহিতের উইকেট হারায় ভারত। মাত্র সাত রানে প্যাভিলিয়নে ফেরেন ‘‌হিটম্যান’‌। কিন্তু দুরন্ত ব্যাটিং করেন আরেক ওপেনার কে এল রাহুল এবং তিন নম্বরে নামা বিরাট। দু’‌জনে মিলে ৯৯ রান যোগ করেন। এরপর অল্প রানের ব্যবধানে রাহুল (‌২৭ বলে ৫৬)‌ এবং বিরাট (৩২ বলে ৪৫‌) আউট হলেও শ্রেয়স আইয়ার শেষপর্যন্ত অপরাজিত থেকে এক ওভার বাকি থাকতে দলকে মূল্যবান জয় এনে দেন। ২৯ বলে ৫৮ রান করেন তিনি।
এই ম্যাচ জেতায় পাঁচ ম্যাচের সিরিজে ১–০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।‌
‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top