আজকাল ওয়েবডেস্ক: খেলা হচ্ছে চণ্ডীগড়ে। আর অনলাইন স্ট্রিমিংয়ে বলা হচ্ছে, সেটা চলছে শ্রীলঙ্কায়! টুর্নামেন্টটাও বলা হচ্ছে, শ্রীলঙ্কার ক্রিকেট লিগ! এমন অবিশ্বাস্য ঘটনার কথা কানে আসতেই বোর্ডের দুর্নীতিদমন শাখা নেমে পড়ল পুরো ঘটনার খোঁজখবরে! তদন্তে নেমে বৃহস্পতিবার রাতে মোহালি পুলিশ দুই বুকিকে গ্রেপ্তার করেছে। তাদের সঙ্গে আরও ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ধৃতদের ৬ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। 
গত ২৯ জুন চণ্ডীগড়ের সাওয়ারা গ্রামে একটা ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। কিন্তু অনলাইন স্ট্রিমিংয়ে দেখানো হয় যে, সেটা শ্রীলঙ্কার বাদুল্লাতে ‘যুবা টি–২০’ টুর্নামেন্টের ম্যাচ। খবর পেয়ে ঘটনার তদন্তে নামে পাঞ্জাব পুলিশ। দেখার জন্য, কোনও বেটিং সিন্ডিকেটের যোগাযোগ এর সঙ্গে আছে কি না? ঢুকে পড়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতিদমন শাখাও। ‘‌আমাদের কাজ শুরু হয়ে গিয়েছে। খোঁজ নিয়ে দেখা হচ্ছে এর সঙ্গে কারা যুক্ত ছিল। তবে এক্ষেত্রে একমাত্র পুলিশই পদক্ষেপ নিতে পারে। আমাদের এক্তিয়ার নেই।’‌ বলে দিয়েছেন বোর্ডের দুর্নীতিদমন শাখার প্রধান অজিত সিং। সঙ্গে যোগ করেছেন, ‘‌যদি এটা বোর্ড অনুমোদিত টুর্নামেন্ট হত, আমরা পদক্ষেপ নিতাম। কিন্তু এখানে সম্ভব নয়।’‌ শুধু ভারতীয় বোর্ডই নয়, শ্রীলঙ্কা বোর্ডও এ নিয়ে এদিন বিবৃতি দিয়ে বলেছে, তারা এ রকম কোনও টুর্নামেন্টের অস্তিত্ব সম্পর্কে জানে না।
ম্যাচ সরাসরি ইউটিউবে স্ট্রিমিং হচ্ছিল। শ্রীলঙ্কার প্রাক্তন অলরাউন্ডার পারভেজ মাহারুফ জানান, তিনি এমন কোনও লিগের সঙ্গে যুক্ত নন। এমনকি ম্যাচগুলিতে শুধু পাঞ্জাবের ক্রিকেটাররাই খেলছিল। পুলিশ জানিয়েছে, ধৃতরা সব বুকি। আগেও এমন অপরাধের সঙ্গে যুক্ত ছিল তারা। কোন কোন ক্রিকেটার এই ম্যাচের সঙ্গে যুক্ত তাদের খোঁজ করছে পুলিশ।
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top