আজকাল ওয়েবডেস্ক:‌ করোনার মারণ থাবা এবার ভারতীয় ফুটবলেও। মারা গেলেন মহারাষ্ট্রের হয়ে সন্তোষ ট্রফি খেলা ফুটবলার হামজা কোয়া। 
করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন ফুটবলার হামজা কোয়া। শনিবার কেরালার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে হামজার বয়স হয়েছিল ৬১। মহারাষ্ট্রের জার্সি গায়ে ১৯৮১ থেকে ৮৬ অবধি সন্তোষ ট্রফি খেলেছেন তিনি। 
পরিবার সূত্রের খবর, ২১শে মে মুম্বই থেকে সপরিবার কেরালার পারাপানাগাড়িতে নিজের আদি বাড়িতে ফেরেন হামজা। ২৬শে মে থেকে হামজার শরীরে করোনার উপসর্গ দেখা যায়। সঙ্গে সঙ্গে তাঁকে মাল্লাপুরামের মাঞ্জেরি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই শনিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 
হামজার পরিবারের বাকি পাঁচ সদস্যও করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের হাসপাতালে চিকিৎসা চলছে। 
হামজা নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন। শ্বাসকষ্ট ছাড়াও হৃদযন্ত্রের সমস্যা ছিল তাঁর। 
রক্ষণভাগের ফুটবলার হিসেবে আশির দশকে সুনাম কুড়িয়েছিলেন হামজা কোয়া। বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা শেষ করেই ফুটবলের টানে মুম্বই চলে আসেন তিনি। ১৯৭৭ থেকে ৮০ অবধি তিনি খেলেছেন ওয়েস্টার্ন রেলওয়েজে। তারপর ১৯৮০–৮১ ছিলেন ইউনিয়ন ব্যাঙ্কে। পরের মরশুমে ছিলেন রাষ্ট্রীয় কেমিক্যালস ও ফার্টিলাইজার্সে। তারপর ৮২ থেকে ৮৫ অবধি খেলেন টাটা স্পোর্টস ক্লাবে। অবসর নেন ওরকে মিলস থেকে। তারপর কোচিংও করান এই ক্লাবে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top