সংবাদ সংস্থা: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি২০ ম্যাচের জন্য ভারতীয় দল নির্বাচন হবে পরশু শুক্রবার। কেউ বলছেন অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে না–‌ও রাখা হতে পারে।
দল নির্বাচন নিয়ে নানা দোলাচলের মধ্যে একটা ব্যাপার ক্রমশ পরিষ্কার হচ্ছে— এই সফরে যাচ্ছেন না মহেন্দ্র সিং ধোনি। তাঁর বদলে উইকেটকিপার হিসেবে যাচ্ছেন ঋষভ পন্থ।
একটি সূত্র থেকে জানা যাচ্ছে, ধোনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না। ভবিষ্যতে দেশে বা বিদেশ সফরে তিনি প্রথম উইকেটকিপার হিসেবে দলে থাকবেন না। তাঁর জায়গায় থাকবেন ঋষভ পন্থ। যতক্ষণ না ঋষভ পুরোপুরি তৈরি হচ্ছেন, ততদিন ধোনি দলের সঙ্গে থাকবেন। ওই সূত্র জানাচ্ছে, সন্ধিক্ষণের এই সময়টায় ধোনি ১৫ জনের দলে থাকবেন, কিন্তু প্রথম একাদশে থাকবেন না। টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে এর মধ্যে ঋষভকে তৈরি করে নেওয়া হবে। ক্রুনাল পান্ডিয়া সম্ভবত ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন। সুযোগ দেওয়া হচ্ছে শ্রেয়স আয়ার, খলিল আহমেদ এবং নভদীপ সাইনিকেও।
এদিকে ধোনির বাবা, মা নাকি চাইছেন ধোনি খেলা ছেড়ে দিয়ে এবার পরিবারের সঙ্গে সময় কাটান। ধোনির ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি বলেন, ‘‌রবিবার ধোনির বাড়ি গিয়েছিলাম। ওর বাবা–‌মার সঙ্গে কথা হয়েছে। ওঁদের বক্তব্য ধোনির এবার খেলা ছেড়ে দেওয়া উচিত। আমি ওঁদের বলেছি, ধোনির আরও এক বছর খেলা উচিত। টি২০ ওয়ার্ল্ড কাপের পর অবসর নিক ও। ওঁরা মানতে চাননি। ওঁদের বক্তব্য, এত বড় বাড়ি সামলাবে কে?‌ আমি বললাম, আপনারা যখন এতদিন সামলাতে পারলেন, আর একটা বছরও পারবেন।’‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top