‌আজকালের প্রতিবেদন: গতবারের আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটি। তারা এখন ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রয়েছে ৮ নম্বরে। আর গত মরশুমের রানার্স ইস্টবেঙ্গল ৭ ম্যাচে ৮ পয়েন্ট পেলেও গোল পার্থক্যে এগিয়ে থাকার সুবাদে ৭ নম্বরে। আজ তারাই কোয়েম্বাটুরের মাঠে মুখোমুখি, ঘুরে দাঁড়িয়ে লিগ টেবিলে অবস্থান ভাল করতে। 
হারের হ্যাটট্রিকের পর কোচ আলেসান্দ্রো মেনেন্ডেজ সরে দাঁড়ানোয় ইস্টবেঙ্গলে বড়সড় একটা ধাক্কা লেগেছে। টিম ম্যানেজমেন্ট কোচ পদে মারিও রিভেরাকে নিয়োগ করে ড্যামেজ কন্ট্রোলে নেমেছে। তবে তিনি এখনও দলের সঙ্গে যোগ দেননি। আপাতত চেন্নাই সিটি ম্যাচে দল পরিচালনার দায়িত্বে নতুন সহকারী মার্কাল ট্রুলস ও কোচ বাস্তব রায়। ডার্বি হারের পর গোটা শিবিরে একটা বিমর্ষ ভাব ছিলই, তার ওপর হঠাৎ করে আলেসান্দ্রো পদত্যাগ করায় ফুটবলাররা বেশ বিভ্রান্ত। মানসিকভাবে পিছিয়ে পড়া দলটাকে চেন্নাই ম্যাচের জন্য চাঙ্গা করাটাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ বাস্তবের কাছে। বিলক্ষণ বুঝছেন, আর একটা বাজে ফল মানে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনায় কার্যত ইতি, একইসঙ্গে অবনমনের আশঙ্কা তৈরি হবে ইস্টবেঙ্গলে। 
দলটাকেও যে মেরামতি করতে হবে, সেটা বেশ বুঝেছেন বলে আনসুমানা ক্রোমা ও মনোতোষ চাকলাদারকে নিয়েছেন কর্তারা। এতে আশাবাদী লাল–‌হলুদ শিবির। জয়ের সরণিতে ফিরতে কলকাতা লিগ চ্যাম্পিয়ন দলের অন্যতম সদস্য লাইবেরিয়ান স্ট্রাইকার ক্রোমার দিকে তাকিয়ে সকলে। চেন্নাই ম্যাচে পুরো শক্তি নিয়ে খেলতে পারছে না দল। কার্ড সমস্যায় স্প্যানিশ ডিফেন্ডার মার্তি ক্রেসপি নেই। চোটের জন্য বাইরে সামাদ, এডমুন্ড লালরিনডিকা। চেন্নাই ম্যাচে স্টপারে মার্তির জায়গায় মেহতাবের সঙ্গে জুটি বাঁধবেন আশির আখতার। আক্রমণে মার্কোস এসপাদার পাশে ক্রোমা। বাকি দলে বদলের সম্ভাবনা কম। 
চেন্নাই ম্যাচ নিয়ে কোচ বাস্তবের প্রতিক্রিয়া, ‘‌এখন দেওয়ালে পিঠ ঠেকে গেছে। অতীত ভুলে সামনের দিকে তাকাতে হবে। চেন্নাই ম্যাচ জিতে ঘুরে দাঁড়াতে মরিয়া সকলে।’‌
ইস্টবেঙ্গলের এই মরিয়া ভাবটাকেই গুরুত্ব দিচ্ছেন চেন্নাই সিটি কোচ আকবর নওয়াজ। গোকুলামকে গত ম্যাচে ৩–‌‌২ গোলে হারানোর পর নিজেদের মনোবল পুনরুদ্ধার করেছে চেন্নাই। তবে ধারাবাহিকতার অভাব দলে রয়েছে।  নওয়াজের মতে, দলে নবীন ফুটবলার বেশি এবার। তাই এক ছন্দে প্রতি ম্যাচে খেলতে পারছে না। চাপ নিয়ে ফেলছে। সেটা কাটিয়ে সেরা দিতে হবে ম্যাচ জিততে। ইস্টবেঙ্গল ম্যাচ কঠিন হবে। ওদের কোচ বদল হয়েছে। নতুন ফুটবলার এসেছে। এসব ক্ষেত্রে একটা আলাদা মোটিভেশন তৈরি হয়। সেটা মাথায় রেখেই খেলতে হবে তাঁর দলকে।‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top