‌আজকাল ওয়েবডেস্ক: যেন একটা বৃত্ত সম্পূর্ণ হল।‌ শুরুটা হয়েছিল সেঞ্চুরিতে। শেষটাও হল সেই সেঞ্চুরি দিয়েছেই। সেবারও সেঞ্চুরি এসেছিল দ্বিতীয় ইনিংসে, এবারও তাই। শুধু তাই নয়, নাগপুরে তাঁর অভিষেক টেস্টেও প্রতিপক্ষ ছিল ভারত। আর কেরিয়ারের শেষ টেস্টেও সেই ভারতের বিরুদ্ধেই মাথা উঁচু করে মাঠ ছাড়ছেন তিনি। এমন নিখুঁত ক্রিকেটীয় চিত্রনাট্য যাঁর জন্য লেখা হল, তিনি ইংল্যান্ডের কিংবন্তি অ্যালেস্টেয়ার কুক।
গত সপ্তাহের শুরুতেই অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে দিয়েছিলেন ইংল্যান্ডের এই ধ্রুপদী বাঁ হাতি ব্যাটসম্যান। জানিয়েছিলেন ওভাল টেস্টের পরেই বিদায় জানাবেন ক্রিকেটকে। তাই দলের এই দীর্ঘদিনের ভরসা শেষ টেস্টে কী করেন সেদিকে নজর ছিল সকলেরই। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির পরে দ্বিতীয় ইনিংসে কুক করলেন ১৭১ রান। কুকের ইনিংস সাজানো ছিল ১৪টি বাউন্ডারি দিয়ে। হনুমা বিহারীর বলে ঋষভ পন্থের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন কুক।
কেরিয়ারের প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬০ রান করেছিলেন কুক। ইরফান পাঠানের বলে বোল্ড হওয়ার আগে পর্যন্ত মনে করা হচ্ছিল হয়তো প্রথম ইনিংসেই সেঞ্চুরি করে ফেলবেন তিনি। দ্বিতীয় ইনিংসে অবশ্য ১০৪ রানে নট আউট ছিলেন তিনি। নাগপুরে সেই টেস্ট ড্র হয়েছিল। ওভালে এখন কী হয়, সেদিকেই তাকিয়ে রয়েছেন সকলে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top